ঢাকা

ভেজাল বিরোধী অভিযানে নিউ প্রিন্স বেকারিকে দুই লাখ টাকা জরিমানা

মোহনা অনলাইন

অস্বাস্থ্যকর ও অপরিষ্কার পরিবেশে খাদ্য উৎপাদন করার অপরাধে নিউ প্রিন্স বেকারিকে দুই লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ)।

সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে রাজধানীর মিরপুরের শাহ আলী থানা সংলগ্ন গোলাপটেক এলাকার নিউ প্রিন্স বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করে প্রতিষ্ঠানটি।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সোমবার ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে প্রতিষ্ঠানটির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মিরপুর-১ নম্বর গোলারটেক এলাকায় অবস্থিত নিউ প্রিন্স বাজারে মোবাইল কোর্ট পরিচালনা ক‌রা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকা সাংবাদিকদের বলেন, এই প্রতিষ্ঠানে আমরা অভিযান পরিচালনা করতে গিয়ে দেখলাম যথাযথ লেভেলবিহীন অবস্থায় তারা উৎপাদিত পণ্য প্যাকেটজাত করে রেখেছে। যার কোনো উৎপাদনের তারিখ নেই। যেসব কালার ফ্লেভার ব্যবহার করা হয়েছে তার কোনোটাই ফুড গ্রেডেড না।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানটির ডাস্টবিন ব্যবস্থাপনা নেই। অপরিষ্কার জায়গায় পণ্য উৎপাদন করছে। প্যাকেটের গায়ে কোনো আমদানিকারকের লেভেল নেই। এই সব অপরাধে চার ধারায় আট লাখ টাকার জরিমানা হওয়ার কথা থাকলেও তাকে প্রথমবার সতর্কতা হিসেবে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড। জরিমানার পর আমরা আগামী মাসে আবার পরিদর্শনে এসে যদি পুনরায় একই অপরাধ পাই তাহলে দ্বিগুণ জরিমানা আদায় সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button