রাজনীতি

পুলিশের বিরুদ্ধে মঞ্চ ভাঙার অভিযোগ

মোহনা অনলাইন

রাজধানীর একটি প্রবেশমুখ আমিনবাজার এলাকায় আজ সমাবেশ স্থগিত করেছে বিএনপি। দলটি অভিযোগ করেছে, গত রাত দেড়টার দিকে আমিনবাজারে তাদের তৈরি করা মঞ্চ পুলিশ ভেঙে দিয়েছে, সে কারণে এই সমাবেশ স্থগিত করা হয়েছে।

তবে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ঢাকার আরেকটি প্রবেশমুখ সূত্রাপুরের ধোলাইখাল এলাকায় বিএনপির আজকের সমাবেশের কর্মসূচি বহাল রয়েছে। আজ বেলা তিনটায় ধোলাইখাল এলাকার সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

যুগপৎ আন্দোলনের এই ধাপে বিএনপি আজ ঢাকার দুই প্রবেশমুখে সমাবেশের কর্মসূচি নিয়েছিল। এর মধ্যে আমিনবাজারের সমাবেশ আজ স্থগিত করা হলো। এখন আগামীকাল মঙ্গলবার আমিনবাজারে বিএনপি সমাবেশ করবে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

আমিনবাজার এলাকায় সমাবেশের আয়োজনে ছিল ঢাকা জেলা বিএনপি। দলটির ঢাকা জেলা শাখার সাধারণ সম্পাদক নিপুণ রায় আজ মুঠোফোনে প্রথম আলোকে বলেছেন, সমাবেশের জন্য তাঁরা আমিনবাজারে চিশতি ফিলিং স্টেশনের সামনে মঞ্চ তৈরি করেছিলেন। কিন্তু গত রাতে পুলিশের পক্ষ থেকে বিকল্প জায়গায় সমাবেশ করার কথা বলা হয়েছিল।

নিপুণ রায় আরও জানান, সমাবেশের বিকল্প জায়গা নিয়ে পুলিশের প্রস্তাবের ব্যাপারে কোনো আলোচনা হওয়ার আগেই সেই মঞ্চ ভেঙে দেওয়া হয়েছে।

বিএনপির ঢাকা জেলা নেত্রী নিপুণ রায় অভিযোগ করেছেন, গত রাত দেড়টার দিকে সাভার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্ব পুলিশ সদস্যরা গিয়ে ওই মঞ্চ ভেঙে দেয়। সে কারণে তাঁরা আজ আমিনবাজারের সমাবেশ স্থগিত করেন। তবে সেখানে আগামীকাল সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছেন তাঁরা।

এদিকে সাভার থানা পুলিশের ভারপ্রপ্ত কর্মকর্তা দিপক চন্দ্র মঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি আজ প্রথম আলোকে বলেন, তিনি ও পুলিশের কেউ মঞ্চ ভাঙেননি। যে জায়গায় মঞ্চ ভাঙার অভিযোগ করা হচ্ছে, সেখানে কোনো মঞ্চ ছিল না বলেও দাবি করেন তিনি।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button