আন্তর্জাতিক

ওয়াশিংটনে কিউবার দূতাবাসে ‘সন্ত্রাসী হামলা’

মোহনা অনলাইন

ওয়াশিংটনে কিউবার দূতাবাসে রোববার (২৪ সেপ্টেম্বর) রাতে এক ব্যক্তি দু’টি ককটেল নিক্ষেপ করেছে। দেশটির পররাষ্ট্রমন্ত্রী এই ঘটনাকে একটি ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে বর্ণনা করেছেন। খবর এএফপি’র।

সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম এক্সে পোস্ট করা এক বার্তায় ব্রুনো রদ্রিগেজ বলেন, ‘এক ব্যক্তি যুক্তরাষ্ট্রে কিউবার দূতাবাস লক্ষ্য করে দু’টি ককটেল ছুড়ে মেরেছে। এতে সেখানের কোন কর্মী হতাহত হয়নি।’

খবরে বলা হয়, সাম্প্রতিক বছরগুলোতে ওয়াশিংটনে কিউবার মিশন লক্ষ্য করে চালানো এটি ছিল দ্বিতীয় হামলার ঘটনা এরআগে ২০২০ সালে এক ব্যক্তি কিউবার দূতাবাস ভবন লক্ষ্য করে গুলি চালিয়েছিল। ওই হামলাতেও কেই হতাহত হয়নি।

কিউবার প্রেসিডেন্ট মিগুয়েল দিয়াজ-ক্যানেল নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের পাশাপাশি যুক্তরাষ্ট্রে কিউবার নাগরিকদের অন্যান্য কর্মসূচিতে অংশগ্রহণের পর হাভানায় ফিরে আসার কয়েক ঘণ্টার মধ্যে রোববার রাতে সেখানে এ হামলার ঘটনা ঘটে।

এদিকে নিউইয়র্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা পোস্ট এবং ভিডিও ফুটেজে জাতিসংঘে দিয়াজ-ক্যানেলের উপস্থিতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে থাকা কিউবার বাসিন্দাদের বিক্ষোভ প্রদর্শন করতে দেখা যায়।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button