ঢাকাসংবাদ সারাদেশ

মাদারীপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ

মোঃ আরিফুর রহমান

মাদারীপুরে ২০২৩-২০২৪ অর্থ বছরে কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় রবি মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, শীতকালীন পেয়াজ, মুগ, মসুর ও খেসারি ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীঝ ও রাসায়নিক সার বিতরণ শুরু হয়েছে। মঙ্গলবার (৩১অক্টোবর) দুপুরে আছমত আলী খান অডিটোরিয়াম ভবনে বীজ ও সার বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাইনুদ্দিন এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক ড. সন্তোষ চন্দ্র চন্দ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দীপ্তি রানী সরকার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পল্লব কুমার বাগচী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাখাওয়াত হোসেন সেলিম অনেকেই।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

কৃষি অফিস সূত্রে জানা গেছে, সদর উপজেলায় ও বন্যার কারণে ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিনা মূল্যে বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের কৃষি প্রণোদনা ও পূনর্বাসনের আওতায় সাড়ে ৫ হাজার কৃষককে  ১ কেজি সরিষা বীজ ও ২০ কেজি করে রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাইনউদ্দিন জানান, বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতি পুষিয়ে নিতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি পূণর্বাসন ও কৃষি প্রণোদনার আওতায় ফসলী বীজ ও সার বিতরণ করা শুরু হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের সার্বিক তত্ত্বাবধানে এ বীজ ও সার বিতরণ করা হচ্ছে আগামী এ ধারা অব্যাহত থাকবে থাকবে।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button