জীবনধারা

জেনে নিন লিপস্টিক ভেঙে গেলে কী করবেন?

মোহনা অনলাইন

লিপস্টিক পছন্দ করে না এমন নারী খুঁজে পাওয়া দায়। হতাঠ বাইরে যাচ্ছেন তাড়াহুড়া করে লিপস্টিক লাগাতে গিয়ে ভেঙে গেল পছন্দের লিপস্টিক। ফেলে না দিয়ে আবারও জোড়া লাগিয়ে নিতে পারেন কিছু নিয়ম মেনে।

কী ভাবে ভাঙা লিপস্টিক ঠিক করবেন?

লিপস্টিক গলিয়ে: লিপস্টিকের যে অংশটুকু ভেঙে গিয়েছে সেটি একটি টিস্যুর ওপর রাখুন। সে অবস্থায় ডিপ ফ্রিজে রেখে দিন দশ মিনিট। এতে লিপস্টিকের ভাঙা অংশ শক্ত হয়ে যাবে। এরপর লিপস্টিকের যে অংশ থেকে ভেঙেছে সেখানে লাইটার জ্বালিয়ে ধরুন। আগুনের তাপ পেলে লিপস্টিকের সেই অংশ গলে যাবে। গলে যেতে শুরু করলেই ফ্রিজে রাখা লিপস্টিকের অংশ তার ওপর জোড়া লাগিয়ে দিতে হবে। এরপর আরও কিছুটা তাপ দিতে হবে। এতে এই অংশও জোড়া লেগে যাবে। এরপর লিপস্টিকটি সোজা করে একটি জায়গায় বসিয়ে আবার দশ মিনিট ডিপ ফ্রিজে রেখে দিন। এবার আগের মতো ব্যবহার করতে পারবেন আপনার পছন্দের লিপস্টিকটি।

কৌটা: সব সময় একইভাবে ভাঙা লিপস্টিক জোড়া লাগানো যাবে এমন নয়। ওপরের মতো সম্ভব না হলে, একটি বড় চামচে লিপস্টিকের ভাঙা অংশ নিন। এমন চামচে নিন যেটাতে লিপস্টিকের পুরোটাই ধরে। এরপর সেই চামচ আগুনের ওপর ধরুন। যতক্ষণ না পুরোপুরি গলে যায় ততক্ষণ এভাবে ধরে থাকুন। এরপর একটি ছোট কৌটা নিন। খালি কৌটায় লিপস্টিক ঢেলে রাখুন। ঠান্ডা করে আঙুল কিংবা তুলির সাহায্যে নতুন করে ব্যবহার করা যাবে।

লিপস্টিক ভালো রাখতে: লিপস্টিক ফ্রিজে রাখলে বেশ ভালো থাকে। এতে তাপের কারণে লিপস্টিক গলে যাওয়ার ভয় থাকে না। লিপস্টিকটি কত তাপমাত্রায় থাকা দরকার তা জেনে নিন। ঘরের তাপমাত্রা খুব একটি বেশি না হলে লিপস্টিক ফ্রিজের বাইরেও রাখতে পারেন।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button