জাতীয়

সারাদেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন

মোহনা অনলাইন

সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর পাঁচ দফা অবরোধের পর জাতীয় সংসদ নির্বাচনের “একতরফা” তফসিল ঘোষণার সারাদেশে শুরু হয়েছে ৪৮ ঘণ্টার হরতাল। রবিবার (১৯ নভেম্বর) সকাল ৬টা থেকে শুরু এই হরতাল চলবে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত।

হরতালের প্রথম দিনে রাজধানীসহ সারাদেশে গণপরিবহন প্রায় চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল থেকে সড়কে বেড়েছে মানুষের উপস্থিতিও। রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজে যথাসময়ে আসতে দেখা গেছে শিক্ষার্থীদের। অন্যদিকে, নাশকতা ঠেকাতে জনবহুল ও গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে সতর্ক অবস্থায় রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

হরতালে জনগণের জানমাল রক্ষায় সারাদেশে র‍্যাবের ৪৬০টি টহল দল মোতায়েন করা হয়েছে। এর মধ্যে শুধু ঢাকায় ১৬০টি দল টহল দিচ্ছে বলে জানিয়েছে পুলিশের এলিট ফোর্সটি। পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

হরতালের আগের রাতে গতকাল রাজধানীর আগারগাঁও ও গুলিস্তানে দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। পুরান ঢাকার কাজী আলাউদ্দিন রোডে রবিবার সকাল সাড়ে ৮টার দিকে সিএনজিচালিত একটি অটোরিকশায় ককটেল বিস্ফোরণে আগুন ধরে যায়।

হরতালে যে কোনো ধরনের নাশকতা বা অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীসহ দেশজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। অব্যাহত আছে মামলা ও গ্রেপ্তার। কোথাও কোথাও পুলিশ বিএনপি নেতাকর্মীর বাড়ি বাড়ি ঢুকে তল্লাশি এবং স্বজনকে হয়রানি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন দলটির বহু নেতাকর্মী। এর মধ্যেই নানা জায়গায় চলছে বাস, ট্রাক, ট্রেনে আগুন দেওয়ার মতো ঘটনা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button