খেলাধুলারাজনীতি

গণভবনে সাকিব আল হাসান

মোহনা অনলাইন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সাক্ষাৎ পেতে গণভবনে ঢুকেছেন দলীয় মনোনয়নপ্রত্যাশী জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। রবিবার সকাল ৯টা ৫৮ মিনিটে গণভবনে প্রবেশ করেন তিনি।

জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের হয়ে যেসব মনোনয়নপ্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন শুধু তারাই শেখ হাসিনার সঙ্গে মতবিনিময় সভায় ঢোকার সুযোগ পাচ্ছেন।

রবিবার সকাল আটটা থেকে মনোনয়নপ্রত্যাশীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনের সংসদ ভবন গেটে এসে জড়ো হন। সাকিব আল হাসান শেষ মুহূর্তে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে ঢুকেন।

সরজমিন ঘুরে দেখা গেছে, আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশীরা জাতীয় সংসদ ভবনে উত্তর পাশে গণভবনের ১নং গেট দিয়ে শেখ হাসিনার সঙ্গে অনুষ্ঠিতব্য মতবিনিময় সভায় ঢুকছেন। গণভবনে ঢোকার জন্য সকাল থেকেই লাইনে দাঁড়ান মনোনয়নপ্রত্যাশীরা। কিন্তু সাকিব আল হাসান শেষ মুহূর্তে ঢোকেন।

গত শনিবার থেকে শুরু হয়ে মঙ্গলবার পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া হয়। আওয়ামী লীগে থেকে মনোনয়ন পেতে ৩ হাজার ৩৬২ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

গত শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে মনোনয়নপ্রত্যাশীদের গণভবনে ডাকা হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২৬ নভেম্বর রবিবার সকাল ১০টায় আওয়ামী লীগের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করবেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী বছরের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনি প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং ভোটগ্রহণ ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button