আন্তর্জাতিক

বাইডেনপুত্র হান্টারের বিরুদ্ধে নয়া ফৌজদারি মামলা!

মোহনা অনলাইন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে নতুন একটি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। ফেডারেল প্রসিকিউটররা তার বিরুদ্ধে কর ফাঁকির মামলা দাখিল করেছেন। 

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন বলা হয়েছে, হান্টার বাইডেনের বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, হান্টার বাইডেন ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত চারটি কর বছরে তিনি তাঁর স্বমূল্যায়নকৃত আয়ের বিপরীতে ফেডারেল ট্যাক্সে কমপক্ষে ১৪ লাখ ডলার কর পরিশোধ করেননি।

হান্টার বাইডেনের বিরুদ্ধে আনীত অন্যান্য অভিযোগের মধ্যে আরও কয়েকটি অভিযোগ হলো—তিনি কর তথ্য লিপিবদ্ধ করেননি, কর জমা দেওয়ার সময় মিথ্যা তথ্য দিয়েছেন এবং তাঁর আয়ের বিষয়ে মিথ্যা তথ্য দিয়েছেন। এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে বাইডেনপুত্রের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র আইনে মামলায় দায়ের করা হয় ডেলাওয়ারে।

তবে এরই মধ্যে হান্টার বাইডেন আগ্নেয়াস্ত্র মামলায় নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। হোয়াইট হাউস হান্টার বাইডেনের বিরুদ্ধে দায়ের করা নতুন মামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি। মার্কিন জাস্টিস ডিপার্টমেন্টের স্পেশাল কাউন্সেল ডেভিড ওয়েইস বাইডেনের বিরুদ্ধে দায়ের করা এই নতুন মামলার তদন্ত করছেন।

হান্টার বাইডেন কর পরিশোধ না করে সেসব অর্থ দিয়ে অসামাজিক জীবনযাত্রায় লিপ্ত ছিলেন এবং তা করতে গিয়ে তিনি কয়েক মিলিয়ন ডলার ব্যয় করেছেন। তাঁদের অভিযোগ, কর দেওয়ার বদলে হান্টার বাইডেন সেই অর্থ মাদক, এসকর্ট ও নারীসঙ্গ, বিলাসবহুল হোটেল ও বিভিন্ন রিসোর্ট, বিদেশি গাড়ি ক্রয়, দামি পোশাক এবং ব্যক্তিগত প্রসাধনী কেনার কাজে ব্যয় করেছেন।

অভিযোগে আরও বলা হয়েছে, প্রেসিডেন্টের ছেলে ২০১৬ থেকে ২০২০ সালের মধ্য অক্টোবরের পর্যন্ত ব্যক্তিগতভাবে মোট ৭০ লাখ ডলারেরও বেশি আয় করেছেন। কিন্তু ইচ্ছাকৃতভাবে ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত টানা চার বছর এই আয়ের বিপরীতে সময়মতো কর পরিশোধ করতে ব্যর্থ হয়েছেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button