খেলাধুলা

টি-টোয়েন্টি শুরুর আগেই ছিটকে গেলেন তারকা পেসার!

মোহনা অনলাইন

আগামী ১০ ডিসেম্বর, অর্থাৎ রবিবার থেকে শুরু হবে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি সিরিজ়। ভারতের বিপক্ষে আসছে টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলার কথা ছিল লুঙ্গি এনগিডির। কিন্তু বাঁ অ্যাঙ্কেলের চোটে ছিটকে গেছেন দক্ষিণ আফ্রিকার এই পেসার। প্রোটিয়াদের কাছে যা বড় ধাক্কা। এনগিডির বাঁ পায়ের পেশিতে চোট লেগেছে।

টি-টোয়েন্টির দলে ছিলেন এনগিডি। কিন্তু চোট পাওয়ার কারণে তাঁকে দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। পরিবর্ত হিসেবে নেওয়া হয়েছে বিউরান হেনড্রিক্সকে। প্রথম একাদশে সুযোগ পেলে দু’বছর পর আবার জাতীয় দলের খেলতে নামবেন হেনড্রিক্স। শেষ বার খেলেছিলেন ২০২১-এর জুলাইয়ে। এনগিডি আপাতত রিহ্যাবে থাকবেন। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দলেও রয়েছেন তিনি। আপাতত দক্ষিণ আফ্রিকার আশা, যাতে প্রথম টেস্ট শুরু হওয়ার আগে তাঁকে সুস্থ করে তোলা যায়।

এক দিনের বিশ্বকাপে খেলেছেন এনগিডি। গ্রুপের সবক’টি ম্যাচে খেললেও সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেননি। বাকি ম্যাচগুলিতেও আহামরি বল করেছেন এমন নয়। ইংল্যান্ডের বিরুদ্ধে ২৬ রানে ২ উইকেট ছাড়া বলার মতো বোলিং পারফরম্যান্স নেই।

অবশ্য তারপরও দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ বেশ ভালো। মার্কো ইয়ানসেন, জেরল্ড কুটসিয়া, লিজাড উইলিয়ামস, ওটনিয়েল বার্টমান ও হেনড্রিকসদের সঙ্গে আছেন অলরাউন্ডার নান্দ্রে বার্গার ও আন্দিলে ফেলুকোয়াইয়ো। ইয়ানসেন ও কুটসিয়াকে প্রথম দুই টি-টোয়েন্টির পর ছেড়ে দেওয়া হবে। টেস্টের প্রস্তুতির জন্য লাল বলের ঘরোয়া ক্রিকেটে খেলবে তারা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button