রাজনীতি

রাজশাহীতে নৌকার শ্লোগান দিয়ে স্বতন্ত্র প্রার্থীর গাড়িবহরে হামলা!

মোহনা অনলাইন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৪ বাগমারা আসনের স্বতন্ত্র প্রার্থী ও টানা তিনবারের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হকের গাড়িবহরে হামলার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। এ ঘটনায় দুজন আহত হয়েছেন এবং তিনজনকে আটক করা হয়েছে।  

রোববার রাত ৮টার দিকে বাগমারা দ্বিপপুর ইউনিয়নের কালিতলা মাদ্রাসা মোড়ে এ হামলার ঘটনা ঘটে। এতে মজিবর রহমান ও সুইট নামে দুজন আহত হয়েছেন। দুজনকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে চার-পাঁচটি গাড়ি নিয়ে ‘কাচি’ প্রতীকের প্রচারণা চালাচ্ছিলেন এমপি এনামুল হক। নানসর মাদ্রাসা মোড়ে এই গাড়িবহরকে স্বাগত জানাতে অপেক্ষা করছিলেন এনামুলের কর্মী-সমর্থকরা। গাড়িবহরটি বাজারে গিয়ে থামলে এনামুলের কর্মী-সমর্থকদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। এমপি এনামুলও গাড়ি থেকে নেমে একটি দোকানে আশ্রয় নেন। হামলায় মো. সুইট (৩৫) ও মজিবর রহমান (৪০) নামের দুজনের মাথা ফেটে যায়। তারা ইটের আঘাত পেয়েছেন। দুজনকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

এ ঘটনার পর খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম ও বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার। এ ঘটনায় তিন জনকে আটক করা হয়। আটকরা হলেন- সোহরাব হোসেন তোতা, আব্দুর রাজ্জাক এবং ডাবলু মাস্টার। তারা সবাই নামসর গ্রামের বাসিন্দা এবং নৌকার কর্মী।

আওয়ামী লীগের মনোনয়নে এনামুল হক ২০০৮ সাল থেকে পরপর তিনবার এ আসনের এমপি নির্বাচিত হয়েছেন। এবার মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। কিন্তু স্বতন্ত্র প্রার্থী হওয়ার পর থেকে নানারকম হুমকি-ধামকি আর হামলা চালাচ্ছে নৌকার প্রার্থীর লোকজন। এ কারণে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিপক্ষে অন্তত ১০টি অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী। এ আসনের নির্বাচনে টান টান উত্তেজনা রয়েছে। এমন পরিস্থিতিতে দুই প্রার্থীর সঙ্গেই একজন করে গ্যানমান বরাদ্দ দেওয়া হয়েছে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button