রাজনীতি

নির্বাচন নিয়ে আওয়ামী লীগ বদনাম নিতে চায় না : ওবায়দুল কাদের

মোহনা অনলাইন

নির্বাচন নিয়ে আওয়ামী লীগ বদনাম নিতে চায় না, অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত করাই লক্ষ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগের কেউ নির্বাচনী পরিবেশ নষ্ট কবেন না। আর করলে ব্যবস্থা নেবে কমিশন। সরকারের করার কিছু থাকবে না।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত পোলিং এজেন্ট প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কমিশনকে অকুণ্ঠ সমর্থন জানাবে। যেসব এজেন্ট বুথে অবস্থান করে দলের প্রতি অতি ভালোবাসা দেখাতে গিয়ে শৃঙ্খলা ভঙ্গ করে, দলের বদনামের কারণ হয়, তাদের দরকার নেই। নির্বাচন নিয়ে আমরা কোনো বদনাম নিতে চাই না। শেখ হাসিনা চান, একটি অবাধ, সুষ্ঠু নির্বাচন।

দলীয় এজেন্টদের অত্যন্ত দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এজেন্টরা অনেক সময় আকামের হোতা হয়। ভেতরে বসে দলের জন্য অতি দরদ দেখাতে গিয়ে নির্বাচনের শৃঙ্খলার হুমকিতে ফেলে, এই এজেন্ট আমাদের দরকার নেই। দলে সুনাম যাতে থাকে, এরকম দায়িত্বশীল এজেন্ট আমাদের দরকার। আমার একটা আদর্শবাদী দল, বঙ্গবন্ধুর আদর্শকে আমরা বিশ্বাস করি, আমরা শেখ হাসিনার কর্মী, এই কথা আমাদের মনে রাখতে হবে।

কোনো অবস্থায়ই নির্বাচন ব্যাহত হতে দেওয়া যাবে না উল্লেখ করে কাদের বলেন, ‘ভোটারদের জন্য উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে হবে। যারা বাধা দেবে, তাদের প্রতিহত করতে হবে। মিছিল মিটিং দিয়ে নয়, কয়েকটি দল সন্ত্রাস–নাশকতা করে নির্বাচন বানচাল করতে চায় বলে মন্তব্য করেন কাদের। তিনি বলেন, নির্বাচন বানচালে যে ভয়াবহ সহিংসতা চালানো হচ্ছে, তা বিরল ঘটনা। হত্যা আর ষড়যন্ত্রের এই রাজনীতি যারা এ দেশে চালু করেছে তারা গণতন্ত্রের বিকাশধারা ব্যাহত করবে এটাই স্বাভাবিক।

বাংলাদেশের গণতন্ত্রকে বাঁচিয়ে রাখতে হলে ফ্রি, ফেয়ার, নিউট্রাল নির্বাচনের বিকল্প নেই বলে জানান কাদের। তিনি বলেন, ‘পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয়, আমাদের দেশেও সেভাবে নির্বাচন হবে। সরকার রুটিন দায়িত্ব পালন করবে মাত্র।’

ওবায়দুল কাদের বলেন, কেউ যদি বলে এই সংকটের মুহূর্তে এখন নির্বাচন না করতে তাহলে আমরা বলব, আমাদের সংবিধান আছে। সংবিধান আমাদের নির্বাচন দিয়েই রক্ষা করতে হবে। এটা আমাদের সাংবিধানিক বাধ্যবাধকতা। প্রতিকূল পরিস্থিতিতে আমাদের এই নির্বাচন করতে হচ্ছে। বিশ্ব সংকটের যে বাস্তবতা, পাশাপাশি আমাদের অপজিশন বিএনপি নির্বাচন শুধু বয়কট করেনি, পন্ড করতে চায়, বানচাল করতে চায়। মিছিল বিক্ষোভ, সমাবেশ করে নয়; তারা সন্ত্রাস-সহিংসতার মাধ্যমে নির্বাচন বানচাল করতে চায়। তাদের সহিংসতা ভয়াবহ রূপ নিয়েছে। তারা ৩০০ এর মতো বাসে আগুন দিয়েছে। পুলিশ হত্যা, আনসার সদস্য হত্যা করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, কিছু লোক ওদের কথাবার্তা শুনলে অবাক লাগে, এরা কীসের জনপ্রতিনিধি? যারা বাজে কথা বলে, ফ্রি স্টাইল কথা বলে, এদের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে। আমি আওয়ামী লীগের পক্ষ থেকে বলতে চাই, আওয়ামী লীগের কেউ ভোটের পরিবেশ নষ্ট করবেন না। যারা এই পরিবেশ নষ্ট করবেন, নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে, আমরা সেটাকে অকুণ্ঠ সমর্থন জানাবো। এখানে কোনো কম্প্রোমাইজের কথা আসে না।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button