বিনোদন

প্রকাশ্যে এলো ’কাজলরেখা’ অভিনয়শিল্পীদের ফার্স্ট লুক

মোহনা অনলাইন

ষোলো শতকের ময়মনসিংহ গীতিকার ‘কাজল রেখা’ অবলম্বনে সিনেমা বানিয়েছেন গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। ‘কাজলরেখা’র মুক্তি উপলক্ষে চলছে ছবিটির প্রচারণা। সম্প্রতি প্রকাশ পেয়েছে এই সিনেমাটিত অভিনয়শিল্পীদের ফার্স্ট লুক। যেখানে দেখা গেছে রাফিয়াত রশিদ মিথিলা, মন্দিরা চক্রবর্তী, শরিফুল রাজ, গাউসুল আলম শাওন ও খায়রুল বাসারকে।

৪০০ বছর আগের প্রেক্ষাপটে নির্মিত এই ছবিতে এ সময়ের তারকাদের দেখতে কেমন লাগবে, এমন কৌতূহল ছিল অনেকেরই। সেই কৌতূহল যেন আরও উস্কে দিলেন নির্মাতা। সম্প্রতি কাজলরেখার অফিসিয়াল ফেসবুক পেজ থেকে বেশ কয়েকটি চরিত্রের লুক প্রকাশ করা হয়েছে।

কাজল রেখায় কঙ্কন দাসীর চরিত্রে অভিনয় করেছেন মিথিলা। ফেসবুকে কাজল রেখার পেজ থেকে মিথিলার ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছে। তাতে ছাই রঙা শাড়িতে দেখা গেছে মিথিলাকে। মাঝখানে সিঁথি করে, সোনার গয়না ও নথ পরে প্রাচীন বাংলার নারীর অবয়ব ধারণ করেছেন তিনি। আরেকটি ছবিতে মন্দিরা চক্রবর্তীর সঙ্গে দেখা গেছে মিথিলাকে। দুজনের পরনেই ছিল ব্লাউজ ছাড়া শাড়ি।

‘কাজল রেখা’র আরও কিছু চরিত্রের স্থিরচিত্র প্রকাশ্যে এসেছে। তাতে শরিফুল রাজ, গাউসুল আলম শাওন ও খায়রুল বাসারকে দেখা গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) প্রকাশ হবে ‘কাজল রেখা’ সিনেমার প্রথম গান। এক ভিডিও বার্তায় এ খবর দিয়েছেন নির্মাতা সেলিম। তিনি জানিয়েছেন, ‘কাজল রেখা আমাদের গল্প, এই মাটির গল্প, আবহমান বাংলা ও সংস্কৃতির গল্প। ২৮ ডিসেম্বর আপনাদের জন্য কাজল রেখার প্রথম গান প্রকাশিত হবে।’

গত বছর এপ্রিলে মেঘালয়ের পাহাড়ের পাদদেশে বাংলাদেশ সীমান্তবর্তী নেত্রকোনার দুর্গাপুরের বারোমারির লক্ষ্মীপুর গ্রামে এর শুটিং শুরু হয়েছিল। এ বছর ঢাকাতে শেষ হয়েছে সিনেমাটির দৃশ্যায়ন।

কাজল রেখার প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ ও নবাগত চিত্রনায়িকা মন্দিরা চক্রবর্তী। বিভিন্ন চরিত্রে অভিনয় রয়েছেন ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, রাফিয়াত রশিদ মিথিলা সাদিয়া আয়মানসহ অনেকে। এ ছবিতে সুচ কুমার চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button