খেলাধুলা

বোলিংয়ে সিরিজ সেরার পুরস্কার পেলেন শরিফুল

মোহনা অনলাইন

বাংলাদেশের লক্ষ্য ছিল নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়ে সিরিজ জেতা। কিন্তু সেটি আর হলো না। শেষ ম্যাচ বৃষ্টি আইনে হেরে সিরিজ জয় হাতছাড়া হলো বাংলাদেশের। নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক ওয়ানডে জয়ের ম্যাচে আগুন ঝরানো বোলিং করেন বাঁ-হাতি তরুণ পেসার শরিফুল ইসলাম।

রোববার (৩১ ডিসেম্বর) ভোর ৬টায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাউন্ট মঙ্গানুইয়ে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১১০ রানে শেষ হয় টাইগারদের ইনিংস। এরপরে ১৪.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৫ রান তুলে নিউজিল্যান্ড এবং তখনই শুরু হয় বৃষ্টি। পরে ডিএলএস পদ্ধতিতে ১৭ রানে জয় পায় কিউইরা।

কিন্তু মাউন্ট মঙ্গানুইয়ে বৃষ্টিতে ম্যাচ ভেসে যাওয়ার আগে শরিফুল তার পেস বোলিংয়ের কারিশমা দেখান। নিউজিল্যান্ড সিরিজে দুর্দান্ত বোলিং করেছেন বাঁ-হাতি তরুণ পেসার শরিফুল ইসলাম। নেপিয়ারে সিরিজের প্রথম টি-২০তে ইনিংসের দ্বিতীয় ওভারে জোড়া উইকেট নিয়ে ম্যাচের গতি নির্ধারণ করে দিয়েছিলেন এই তরুণ পেসার।

মঙ্গানুইয়ের বে ওভালে সিরিজের শেষ ম্যাচেও শরিফুল দারুণ বোলিং করেছেন। উচ্চতা কাজে লাগিয়ে করা বোলিংয়ে তিনি ৩.৪ ওভার বোলিং করে ১৭ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। তার দুর্দান্ত বোলিংয়েই ১১০ রানের পুঁজি নিয়েও জয়ের আশা দেখছিল দল।  শেষ পর্যন্ত বাংলাদেশ দল শেষ ম্যাচে বৃষ্টি আইনে ১৭ রানে হেরেছে। ১-১ ব্যবধানে সিরিজ সমতা হয়েছে।  তিন ম্যাচে ৬ উইকেট নিয়েছেন তিনি। তবে শরিফুল ইসলাম তার দারুণ বোলিংয়ের পুরস্কার হিসেবে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button