খেলাধুলা

ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিলেন ডেভিড ওয়ার্নার

মোহনা অনলাইন

বুধবার সিডনিতে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজের তৃতীয় টেস্টই যে এই সংস্করণে তাঁর শেষ ম্যাচ, সেটি জানিয়েছিলেন আগেই। নতুন বছরের প্রথম দিন সিডনিতে আয়োজিত সংবাদ সম্মেলনে ওয়ার্নার শেষ বলে দিয়েছেন ৫০ ওভার ক্রিকেটকেও, ‘অবশ্যই আমি ওয়ানডে থেকেও অবসর নিচ্ছি। ব্যাপারটা আমি বিশ্বকাপজুড়েই বলে আসছিলাম। এর মধ্যেই ভারতের মাটিতে বিশ্বকাপ জিতলাম, যেটা অনেক বড় অর্জন। সুতরাং, আজ আমি দুটি সংস্করণ থেকেই অবসরের সিদ্ধান্ত নিচ্ছি, যা আমাকে বিশ্বজুড়ে লিগ খেলার এবং ওয়ানডে দলকে সামনে এগিয়ে দেওয়ার সুযোগ করে দেবে।
আমি জানি সামনে চ্যাম্পিয়নস ট্রফি আছে। সামনের দুই বছর আমি যদি ভালো ক্রিকেট খেলি এবং দলের কাউকে দরকার হয়, আমি থাকব।’

আসন্ন ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে নাম সরিয়ে নেন ওয়ার্নার। এরপর থেকে গুঞ্জন শুরু হয়েছিল তাকে নিয়ে। বলা হচ্ছিল, নিজেকে কেবল টি-টোয়েন্টি ফরম্যাটে দেখতে চান ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার। অবশেষে সেই গুঞ্জন সত্য হলো।

Australian opener David Warner announces retirement from ODI cricket
ছবি: ডেভিড ওয়ার্নারের ফেসবুক ভেরিফায়েড পেজ থেকে নেওয়া

আজ সোমবার (১ জানুয়ারি) সংবাদ সম্মেলনে ওয়ার্নার ওয়ানডে থেকে বিদায় নেয়ার কথা নিশ্চিত করে বলেন, ‘আমি ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। ভারতে বিশ্বকাপ জেতাটা একটি বড় অর্জন ছিল। ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানানোর ফলে আমি অন্য ফ্র্যাঞ্চাইজি লিগগুলো খেলতে পারব। আর আমার অবসরে অস্ট্রেলিয়াকে তরুণ ক্রিকেটাররা এগিয়ে নেবে।’

২০০৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় ওয়ার্নারের। এরপর টানা ১৫ বছর অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস ওপেন করেছেন তিনি। জিতেছেন ২০১৫ এবং ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ। একদিনের ক্রিকেটে ১৬১ ম্যাচ খেলে ৩৩ অর্ধশতক ও ২২ শতকে ওয়ার্নারের রান ৬ হাজার ৯৩২।

এদিকে, ওয়ার্নারের ইচ্ছা অনুযায়ী সিডনি টেস্টে বিদায় জানানো হচ্ছে তাকে। এই টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। সাদা পোশাকে দীর্ঘদিন ধরেই চেনা ছন্দে ছিলেন না ওয়ার্নার। তবে ক্যারিয়ারের শেষে এসে আবারও ফর্মে ফিরেছেন তিনি। পার্থে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ১৬৪ রানের অনবদ্য ইনিংস খেলেছেন এই বাঁহাতি ব্যাটার।

author avatar
Ujjwal Roy
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button