খেলাধুলা

এমবাপ্পের নতুন ঠিকানা কোথায়?

মোহনা অনলাইন

জন্মগত প্রতিভার সঙ্গে নিবিড় পরিচর্যা, জয় করার অদম্য স্পৃহা—সব মিলেই এক বিস্ময়কর প্রতিভার নাম কিলিয়ান আদেসানমি লোতিন এমবাপ্পে। একজন এমবাপ্পে তৈরি হওয়ার পেছনে জড়িয়ে থাকে কঠোর অধ্যবসায়, নিয়মানুবর্তিতা, শৃঙ্খলা আর ত্যাগ স্বীকার।

এমবাপ্পে বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন, এ কথা নিঃসন্দেহে বলা যায়। এমবাপ্পে ক্লাব ফুটবলে ২০১৭ সালে মোনাকো ছেড়ে পিএসজিতে যোগ দেন। ঠিক এক বছর পর ১৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে স্থায়ী হন তিনি। এটি এখনও পর্যন্ত দ্বিতীয় সবচেয়ে ব্যয়বহুল ট্রান্সফার।

ইউরোপের ক্লাবগুলোর শীতকালীন দলবদল শুরু হয়েছে। ভবিষ্যতের কথা চিন্তা করে তরুণ প্রতিভাবান ফুটবলারদের দিকে হাত বাড়াবে তারা। আবার এমবাপ্পের মতো হাইপ্রোফাইলের তারকাদের দিকে নজর। তাই এবারের দলবদলে বেশ আলোচনায় রয়েছেন ফরাসি ফুটবল সুপারস্টার কিলিয়ান এমবাপ্পে। তাকে নিয়ে দৌড়াঝাঁপের আলোচনাও বেশ চলছে। এই ফুটবলারকে পাওয়ার জন্য এবারও হাত বাড়াবে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

তবে, ভিন্ন খবর দিয়েছে ফরাসি সংবাদমাধ্যম লা প্যারিসিয়ান। ফরাসি সংবাদমাধ্যমটির প্রতিবেদন অনুযায়ী, এমবাপ্পেকে চুক্তিবদ্ধ করতে লিভারপুলকে অন্যতম ফেভারিট হিসাবে বিবেচনা করছে পিএসজি। এমবাপ্পের পিএসজির সঙ্গে বর্তমান চুক্তির শেষ ছয় মাসে প্রবেশ করেছেন। চলতি মৌসুম শেষেই চুক্তির এই মেয়াদ শেষ হবে এমবাপ্পের। নিজের ভবিষ্যৎ ঠিক করতে বিভিন্ন ক্লাবের সঙ্গে আলোচনার জন্য উন্মুক্ত এ ফুটবলার। এই তারকাকে দলে টানতে ২৫০ মিলিয়ন ইউরো খরচ করতেও প্রস্তুত রিয়াল মাদ্রিদ। প্রতিবেদনে বলা হয়েছে, পিএসজি ও রিয়াল মাদ্রিদ ২৫০ মিলিয়ন ইউরোতে রাজি হয়েছে।

অন্যদিকে পিএসজি এমবাপ্পেকে চুক্তিবদ্ধ করতে লিভারপুলকেও অন্যতম ফেভারিট হিসাবে বিবেচনা করছে কি-না এ বিষয়ে সঠিক জানা যায়নি। পিএসজিতে এমবাপ্পের ভবিষ্যৎ সম্পর্কে জানতেই সাংবাদিকেরা বেশি আগ্রহী হয়ে ওঠেন। গত ৪ জানুয়ারি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিশ্বকাপজয়ী এই তারকা ফরোয়ার্ড জানান, তিনি এখনো পিএসজিতে থাকা না-থাকার ব্যাপারে মনস্থির করেননি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button