জাতীয়

উপদেষ্টা হলেও পাবেন না সরকারি সুযোগ সুবিধা

মোহনা অনলাইন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা পদে নিয়োগ পেলেও সরকারি সুযোগ সুবিধা পাবেন না সংসদ সদস্য ও ব্যবসায়ী সালমান এফ রহমান। ১৮ জানুয়ারি বৃহস্পতিবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সেখানে বলা হয়, উপদেষ্টা পদে সালমান এফ রহমানের নিয়োগটি অবৈতনিক।

১১ জানুয়ারি সালমান এফ রহমানসহ ছয়জনকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয়। প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে যারা থাকেন তারা মন্ত্রীর পদমর্যাদা পান, সঙ্গে বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা ভোগ করেন। তবে সালমান এফ রহমান বেতন-ভাতা ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা গ্রহণ করবেন না বলায় তার পদটি অবৈতনিক করা হয়। সেক্ষেত্রে উপদেষ্টা হিসেবে মন্ত্রীর পদমর্যাদা পেলেও সরকারি কোনো সুযোগ-সুবিধা পাবেন না সালমান এফ রহমান।

জানা গেছে, একজন মন্ত্রী মাসে বেতন পান এক লাখ পাঁচ হাজার টাকা। সুসজ্জিত একটি বাসা পান। যদি তিনি সে বাসায় না থেকে নিজ বা ভাড়া বাসায় থাকেন তবে প্রতিমাসে ৮০ হাজার টাকা করে ভাড়া পান। এছাড়া নিজ বা ভাড়া বাসায় থাকলে সেই বাসা রক্ষণাবেক্ষণের জন্য বছরে পান তিন মাসের সমপরিমান ভাড়া।

একই সঙ্গে সরকারি খরচে একটি বিলাসবহুল গাড়িও পান একজন মন্ত্রী। সেই গাড়ির জ্বালানি হিসেবে প্রতিদিন ১৮ লিটার তেলের সমপরিমাণ টাকা পান। এছাড়া চিকিৎসার পুরো খরচ পান সরকার থেকে। প্রতিমাসে আপ্যায়ন ভাতা পান ১০ হাজার টাকা। সরকারি বাড়ি সাজসজ্জা করতে বছরে পান পাঁচ লাখ টাকা।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদটি যেহেতু মন্ত্রী পদমর্যাদার, তাই প্রধানমন্ত্রীর উপদেষ্টারাও এই সুবিধা গুলো পাবেন। তবে সালমান এফ রহমানের নিয়োগ অবৈতনিক করায় তিনি এসব সুযোগ-সুবিধা আর পাচ্ছেন না।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button