রাজনীতি

নৌকায় জয়ীরা আমার ডান হাত, স্বতন্ত্ররা বাম হাত : শেখ হাসিনা

মোহনা অনলাইন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ীদের ডান হাত এবং স্বতন্ত্র সংসদ সদস্যদের নিজের বাম হাত হিসেবে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (জানুয়ারি ২৮) রাতে গণভবনে স্বতন্ত্র সংসদ সদস্যদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্যদের স্বতন্ত্র হিসেবেই কাজ করার নির্দেশ দিলেন আওয়ামী লীগ সভাপতি ও সংসদ নেতা শেখ হাসিনা। তিনি স্বতন্ত্র সংসদ সদস্যদের উদ্দেশ্যে বলেন, আমার কোনো সমস্যা হবে না। কারণ এটা আমার ডান হাত, এটা আমার বাম হাত। নৌকা প্রতীক নিয়ে যারা জয়ী হয়েছেন এরাও আমার, আর যারা আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্বে আছেন, নৌকা চেয়েছিলেন, কিন্তু নৌকা পান নাই, তারাও আমার।

ফরিদপুর থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য এ কে আজাদ বলেন,  আমরা তো সবাই চেয়েছি, দল থেকে আমরা নৌকা পাইনি সবাই। আমরা দলের বিভিন্ন পদে আছি, বিভিন্ন দায়িত্বে আছি। আমরা আওয়ামী লীগেরই লোক। স্বতন্ত্র হলেও অনেক জায়গায় দেখা যাচ্ছে, আমরা আওয়ামী লীগের পদে আছি, আবার একদিকে স্বতন্ত্র। এলাকায় আমাদের কাজকর্ম করতে সমস্যা হচ্ছে। এজন্য আমরা যেহেতু দলের মধ্যে আছি সেজন্য আমাদের একত্রিত করা হোক।

স্বতন্ত্র সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ বলেন, ‘আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বেই চলতে চাই। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, তোমরা আওয়ামী লীগেরই লোক, আওয়ামী লীগেই আছো। সুতরাং আমরা মনে করি যে, আমরা আওয়ামী লীগেই আছি। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সংসদে আমরা ভূমিকা পালন করব।’

ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য খসরু বলেন, ‘ঢাকা শহরে বিভিন্ন সমাবেশ করতে হয়। আমি ঢাকা মহানগর আওয়ামী লীগের সঙ্গে আছি। কিন্তু আমার গায়ে স্বতন্ত্র সিল রয়েছে। সেজন্য আমার কাজ করতে অসুবিধা হচ্ছে। বিভিন্নজন বিভিন্নরকম কথা বলছে। কিন্তু প্রধানমন্ত্রী বলেছেন, স্বতন্ত্র সংসদ সদস্যরা আমার বাম হাত, আর দলীয় সংসদ সদস্যরা আমার ডান হাত। স্বতন্ত্ররা যেভাবে আছেন সেভাবেই থাকবেন। আপনারা বেশি সময় পাবেন সংসদে। দলীয় সংসদ সদস্যদের চেয়েও স্বতন্ত্ররা সংসদে বেশি অগ্রাধিকার পাবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।’

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button