Uncategorized

গ্রেফতারে কোনো পরিকল্পনা নেই ড. ইউনূসকে : আইনমন্ত্রী

মোহনা অনলাইন

শ্রম আইন লঙ্ঘনের মামলায় শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে গ্রেফতারের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অহেতুক তাকে গ্রেফতারে সরকারের কোনো পরিকল্পনা নেই।

আজ রোববার (০৪ ফেব্রুয়ারি) রাজধানীর বিচার প্রশাসন ইনস্টিটিউটে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু ১৯৬৮ সালে যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আন্দোলন শুরু করেছিলেন, সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে বিচার বিভাগ এ কথা জানিয়ে আইনমন্ত্রী আরও বলেন, বিগত ১৫ বছরে বিচার বিভাগের আমূল পরিবর্তন হয়েছে। এর সবচেয়ে বড় নজির হল বিচার বিভাগের স্বাধীনতা। বিচার বিভাগের অবকাঠামোগত পরিবর্তন হয়েছে। তবে এত সব উন্নয়নের মাঝে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হল মামলার জট কমানো।

স্মার্ট বাংলাদেশ বানাতে চাইলে, স্মার্ট জুডিশিয়াল বানাতে হবে। স্মার্ট বিচারক বানাতে এ প্রশিক্ষণ অনেক সহায়ক হবে বলেও জানান তিনি।

এ অনুষ্ঠানে সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার বিচার আদৌ পাওয়া যাবে কিনা? এর জবাবে আইনমন্ত্রী বলেন,

এ হত্যা মামলার বিচার নিয়ে হতাশা হওয়ার কিছু নেই। এ হত্যাকাণ্ডের আসল অপরাধীদের ধরে বিচার করা হবে। সপরিবারে বঙ্গবন্ধু হত্যার পরেও একটা হতাশা কাজ করেছিল। পরে কিন্তু যুদ্ধাপরাধীসহ সকল অপরাধীদের সুষ্ঠু বিচার হয়েছে এবং হচ্ছে। অতএব হতাশার কোনো কারণ নেই। সকল হত্যার সুষ্ঠু তদন্ত শেষে বিচার হবে। র‌্যাব সাগর-রুনি হত্যা মামলার তদন্ত করছে, তারা ব্যর্থ বলে, আমি মনে করি না। তারা সঠিকভাবেই তদন্ত কাজ করছে।

শ্রম আইন লঙ্ঘনের মামলায় শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে গ্রেফতারের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, অহেতুক তাকে গ্রেফতারে সরকারের কোনো পরিকল্পনা নেই। তার অপরাধ অনুযায়ী সঠিক প্রক্রিয়ায় বিচার কার্য চলছে।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button