খেলাধুলা

ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানালেন সাকিব-তামিমরা

১৯৫২ সালের এইদিনে মাতৃভাষার দাবিতে প্রাণ উৎসর্গ করেছিলেন সালাম-রফিক-জব্বার-বরকতসহ আরও অনেকে। এই দিনটি বাঙালি জাতির জন্য শোকাবহ আর গৌরবোজ্জ্বলের। মহান এই ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা জানাচ্ছে আজ গোটা জাতি। মাতৃভাষা আন্দোলন পা দিয়েছে ৭১ তম বছরে।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি সম্মান জানাচ্ছেন বিভিন্ন পেশার মানুষ। বাদ যাননি ক্রিকেটাররাও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সাকিব-তামিমরা।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে এক পোস্টে লিখেছেন, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে জানাই একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আন্তরিক শুভেচ্ছা।

উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম লিখেছেন, সর্বস্ব দিয়ে অধিকার আদায়ের লড়াইয়ে বাঙালি জাতি পিছপা হয়নি কখনোই। ৫২’র ভাষা আন্দোলনেও এর কোনো ব্যতিক্রম ঘটেনি। মায়ের ভাষার অধিকার রক্ষার জন্য জীবন দিয়েছিল যেই সকল ভাষা শহীদেরা, তাদের অপরিমেয় ত্যাগই আমাদের এগিয়ে চলার অনুপ্রেরণা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

টাইগার ওপেনার তামিম ইকবালও শ্রদ্ধা জানিয়েছেন ভাষা শহীদদের। ফেসবুকে এক পোস্টে তিনি লিখেছেন, মহান ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ লিখেছেন, ১৯৫২ সালে শহিদদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি বাংলা ভাষার স্বাধীনতা। তাঁদের এই হার না মানা সংগ্রাম প্রতিনিয়ত আমাদের দেয় এগিয়ে চলার অনুপ্রেরণা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষার জন্য প্রাণ দেওয়া শহিদদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।

পেসার তাসকিন আহমেদ লিখেছেন, আজ আমরা বাংলায় নিজেদের মনের ভাব প্রকাশ করতে পারি শুধুমাত্র ভাষা শহীদদের ত্যাগের বিনিময়ে, ভুলবো না আমরা তাদেরকে কখনোই। সবাইকে জানাচ্ছি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button