খেলাধুলা

তদন্তের মুখে রিয়াল মাদ্রিদ

মোহনা অনলাইন

একের পর এক বিতর্কের জন্ম দিয়ে চলছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। তাদের খেলোয়াড় থেকে শুরু করে কোচ পর্যন্ত এই বিতর্কের তালিকা থেকে বাদ নেই। এবার রেফারির সমালোচনা করে ভিডিও প্রচার করায় মাদ্রিদের দলটির বিপক্ষে তদন্তে নেমেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

চলতি মৌসুমে নিয়মিতভাবে ম্যাচের আগে ও পরে রেফারির ভুলগুলো তুলে ধরে তাদের সমালোচনা করে ভিডিও প্রচার করছে রিয়াল মাদ্রিদ টিভি। লা লিগায় রিয়ালের বিপক্ষে ম্যাচের আগে এ নিয়ে স্প্যানিশ ফুটবল ফেডারেশনে অভিযোগ দায়ের করেছিল সেভিয়া। অভিযোগ আমলে নিয়ে তদন্ত শুরু করেছে স্প্যানিশ ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

রিয়ালের বিরুদ্ধে তদন্তের ব্যাপারটি নিশ্চিত করেছে সেভিয়া। এক বিবৃতিতে বৃহস্পতিবার ক্লাবটি জানায়, রিয়ালের বিপক্ষে তদন্ত শুরু করার কথা তাদের জানিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

রিয়ালের ভিডিও করা নিয়ে এর আগেও অনেক ক্লাব অসন্তুষ্টি প্রকাশ করেছে। আর এবার সেভিয়া দেখালো সাহসিকতা। বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা গত মাসে কাতালান রেডিও আরএসি১-কে দেওয়া সাক্ষাৎকারে বলেছিলেন, রিয়াল মাদ্রিদ টিভির ভিডিওগুলোকে ‘লজ্জাজনক’।

ক্লাব সভাপতির বক্তব্যকে সমর্থন দিয়ে বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ বলেন, রিয়াল মাদ্রিদ টিভির ভিডিওগুলো প্রতি সপ্তাহে প্রতিযোগিতাটিকে (লা লিগা) সম্পূর্ণভাবে প্রভাবিত করে। একজন অন্ধ ব্যক্তিও তা বুঝতে পারবে বলে মন্তব্য করেন তিনি।

রিয়ালের এই অদ্ভূত কাণ্ড নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন স্পেনের রেফারিং সংস্থার প্রধান লুইস মেদিয়া কান্তালেহো, ‘পৃথিবীতে এমন কোনো দল নেই যারা এসব করে। এই টিভি চ্যানেল যা করছে, তা অন্য কোথাও দেখিনি। তারা যা করছে, আমার কাছে তা একেবারে নেতিবাচক বলে মনে হচ্ছে। আমি ৪০ বছরের রেফারিংয়ে এমনটা কখনও দেখিনি।’

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button