Uncategorized

গাজা উপকূলে বন্দর বানাবে যুক্তরাষ্ট্র

মোহনা অনলাইন

গাজায় সমুদ্রপথে মানবিক সহায়তা পৌঁছানোর জন্য একটি অস্থায়ী বন্দর স্থাপনের ঘোষণা দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। মার্কিন সামরিক বাহিনী এই বন্দর নির্মাণ করবে।

অস্থায়ী এই বন্দর স্থাপন করা হলে মানবিক ত্রাণ সহায়তা বেড়ে যাবে। প্রতিদিন ফিলিস্তিনিদের জন্য বাড়তি শত শত ট্রাক ত্রাণ সহায়তা পৌঁছানো যাবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

বৃহস্পতিবার (৭ মার্চ) স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে এই বন্দর নির্মাণের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রেসিডেন্ট বাইডেন। তবে এর মাধ্যমে গাজার মাটিতে মার্কিন সেনা অবস্থান করবে না বলেও জানান তিনি। এর আগে জাতিসংঘ সতর্ক করে বলেছিল, গাজার জনসংখ্যার এক চতুর্থাংশ দুর্ভিক্ষের দ্বারপ্রান্তে রয়েছে। এরপরই মার্কিন প্রেসিডেন্ট এই অস্থায়ী নৌ বন্দর নির্মাণের ঘোষণা দিলেন।

জো বাইডেন বলেন, বন্দরটি নির্মাণ করবে মার্কিন সামরিক বাহিনী। এটি সমুদ্রপথে জাহাজ থেকে গাজা উপকূলে পণ্য পরিবহনের জন্য একটি অস্থায়ী জেটি হিসেবে কাজ করবে।

তবে বন্দর থেকে সরবরাহের জন্য সড়ক কে নির্মাণ করবে বা স্থলে এসব ত্রাণের নিরাপত্তার দায়িত্ব কাদের থাকবে- এমন গুরুত্বপূর্ণ প্রশ্নগুলো উত্তর অজানা রয়ে গেছে। যার উপর নির্ভর করছে এই কাজের সফলতা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button