Uncategorized

বেইলি রোডে অগ্নিকান্ডের ঘটনায় কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজারসহ আটক ৩

মোহনা অনলাইন

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকান্ডের ঘটনায় ভবনের নিচতলার চুমুক রেস্টুরেন্টের দুজন মালিক ও কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজারকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। আটককৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আটককৃতরা হচ্ছে- চা চুমুক রেস্টুরেন্টের মালিক আনোয়ারুল হক ও শাকিল আহমেদ রিমন এবং কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার জিসান।
শুক্রবার সন্ধ্যায় ডিএমপির মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খঃ মহিদ উদ্দিন।
অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, বৃহস্পতিবার রাত পৌঁনে দশটার দিকে বেইলি রোডের আটতলা গ্রিন কোজি কটেজ ভবনে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে ওই এলাকায় দায়িত্বরত একজন ট্রাফিক সার্জেন্ট উপস্থিত লোকজনকে নিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের একাধিক ইউনিটের ২ ঘণ্টার চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। এসময় ঘটনাস্থলে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালনের পাশাপাশি ফায়ার সার্ভিসের সঙ্গে উদ্ধারকাজে অংশগ্রহণ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।
তিনি আরো বলেন, অগ্নিকান্ডে মৃত ৪৬ জনের মধ্যে ৪০ জনের মৃতদেহ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৩৮ জনের মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
ব্যবসায়ীদের উদ্দেশ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, শুধু ব্যবসায় লাভের কথা নয়, মানুষের জীবনের নিরাপত্তার কথাও চিন্তা করতে হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আটককৃত তিনজন ছাড়াও ভবন মালিকসহ সংশ্লিষ্ট সকলের দায়দায়িত্ব নিরূপণ করা হবে। সবাই যেন ‘সেইফটি ফার্স্ট’ নীতি মেনে তাদের কার্যক্রম পরিচালনা করেন। এ ব্যাপারে অনুরোধ জানান তিনি।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button