বিনোদন

ঢাকাই চলচ্চিত্রে কদর কমছে দেশীয় নায়িকাদের

মোহনা অনলাইন

বরাবরই কলকাতার নায়ক-নায়িকারা এদেশে চলচ্চিত্র করে গেছেন কিংবা ঢাকার নায়ক-নায়িকারা কলকাতায় গিয়ে অভিনয় করেছেন, করছেন। কিন্তু সাম্প্রতিক সময়ে কলকাতার নায়িকাদের ঢাকাই চলচ্চিত্রে আগমন বহুগুণ বেড়েছে। এটাকে অনেকেই ‘অ্যালার্মিং’ বলে মনে করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

ঢাকাই চলচ্চিত্রে কদর কমে যাচ্ছে দেশীয় নায়িকাদের, হারাচ্ছেন আস্থা। ব্যক্তিগত বিতর্ক, শিডিউল জটিলতা, সময় মেনে না চলা, অতিরিক্ত চাহিদাসম্পন্ন জ্ঞান করা, মিনারেল পানি দিয়ে গোসল করার মতো বায়না ইত্যাদি কারণে নির্মাতারা কলকাতার অভিনয়শিল্পীদের দিকে ঝুঁকছেন।

সাম্প্রতিক সময়ে ঢাকামুখী স্রোত বেড়েছে কলকাতার শিল্পীদের। তবে এটা দেশীয় নির্মাতাদের আগ্রহেই হচ্ছে বলে জানা গেছে। ঋতুপর্ণা সেনগুপ্ত, ঋত্বিকা, কৌশানি, দর্শনা বণিক, সায়ন্তিকা, ইধিকা পালসহ টালিগঞ্জের শীর্ষ সারির প্রায় সব নায়িকাই এদেশে আসছেন। এক বছরের কম সময়ে ইধিকা পাল বাংলাদেশের তিনটি সিনেমা করে ফেলেছেন। এছাড়াও আসন্ন অনেকগুলো নতুন সিনেমায় নির্মাতা কলকাতার নায়িকাদের নিয়েই সিনেমা বানানোর কথা ভেবে রাখছেন।

ঢাকাই ছবিতে কলকাতার নায়িকাদের কদর বাড়ার কারণ সম্পর্কে দেশীয় নির্মাতাদের মত, কলকাতার নায়িকাদের নিয়ে কাজ করলে ঝামেলামুক্ত যথাসময়ে কাজ শেষ করা যায়। দেশীয় নায়িকাদের নানা বায়না থাকে, ঠিক টাইমে সেটে উপস্থিত হন না, শিডিউল ফাঁসিয়ে দেওয়ার মতো ঘটনাও রয়েছে। এছাড়াও দেশীয় নায়িকারা নানা কারণে ব্যক্তিগত সম্পর্ক ও দ্বন্দ্বকে প্রকাশ্যে আনছেন।

শাকিব খান বর্তমানে দেশীয় কোনো নায়িকার সঙ্গেই কাজ করছেন না। সিয়াম, জায়েদ খান, নিরব, শরীফুল রাজ কলকাতার নায়িকাদের সঙ্গে কাজ করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, দেশীয় নায়িকাদের এসব জটিলতার ফাঁকেই কলকাতার নায়িকারা তাদের জায়গা দখল করে ফেলছেন।

নানা সময়ে শিডিউল জটিলতার খবর জানা গেলেও ব্যক্তিগত সম্পর্ক নিয়ে আলোচনা ও বিতর্কে এসেছেন বুবলী, পূজা চেরী, দীঘি, মাহি, নুসরাত ফারিয়া, পরীমণিসহ সম্ভাবনাময় ও উঠতি নায়িকারা।

পূজা চেরী সাম্প্রতিক সময়ে দুজন নায়কের সঙ্গে দেশে ও দেশের বাইরে ব্যক্তিগত সম্পর্কে জড়িয়েছেন। দীঘি প্রেমের সম্পর্কে জড়িয়েছেন- এমন খবর কদিন আগে প্রকাশ পেয়েছিল। বুবলী অভিনয় করছেন টানা, তবে শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের কারণে শীর্ষ নায়কের সঙ্গে আর স্ক্রিন শেয়ার করা হচ্ছে না।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button