Top Newsআবহাওয়াজাতীয়

রিমাল তাণ্ডবে উপকূলীয় এলাকা ক্ষতিগ্রস্ত

মোহনা অনলাইন

প্রবল ঘূর্ণিঝড় রিমালে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের উপকূলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সাতক্ষীরা, খুলনা, ভোলা, বরগুনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুরসহ বিভিন্নস্থানে উপড়ে পড়েছে বহু গাছ, বিধ্বস্ত হয়েছে কাঁচা-পাকা ঘরবাড়ি। ভারী বর্ষণ ও জোয়ারের পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে ফসলের ক্ষেত। অনেক জায়গায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে।

দমকা বাতাস আর বৃষ্টির সঙ্গে জলোচ্ছ্বাসে তলিয়ে গেছে নদীতীরবর্তী শহর এবং গ্রামের অধিকাংশ এলাকা। জেলা শহরের সুগন্ধা নদী পাড়ের পৌরসভা খেয়াঘাট, কাঠপট্টি, কলাবাগান, সুতালড়িসহ এলাকাগুলো কোমর সমান পানিতে তলিয়ে গেছে। নদীর পানি বেড়েছে ৫ থেকে ৭ ফুট।

রবিবার রাত দেড়টা থেকে শুরু হওয়া ঝড়ো হাওয়া, বৃষ্টি আর পানির বৃদ্ধি অব্যাহত আছে। জেলার শতাধিক গ্রামের মানুষ এখন পানিবন্দি হয়ে আছে। চরাঞ্চলের বাসিন্দাদের ঘরে ঘরে এখন কোমর পানি। একই সঙ্গে দমকা বাতাস আর বৃষ্টিতে চরম দুরাবস্থা বিরাজ করছে।

তিন হাজারেরও বেশি মানুষ আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের খাবার সরবরাহ করা হচ্ছে। রাত থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। ঝড়ো হাওয়ায় বিভিন্ন স্থানে প্রায় দুই শতাধিক গাছ উপড়ে পড়েছে। এতে সড়ক অনেক স্থানেই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জেলার দুর্গম এলাকা কাঁঠালিয়াতে উপজেলা পরিষদের মধ্যেও পানি ঢুকে পড়েছে। পানিতে তলিয়ে আছে রাস্তাঘাট, বসতঘর, মাছের ঘের ও ফসলের মাঠ। এতে লাখ লাখ টাকার মাছ পানিতে ভেসে গেছে বলে ক্ষতিগ্রস্ত মৎস্য ব্যবসায়ীরা জানিয়েছেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button