Top Newsআন্তর্জাতিক

শনিবার তৃতীয়বারের মতো শপথ নেবেন মোদি

মোহনা অনলাইন

আগামী ৮ জুন শনিবার তৃতীয়ারের মতো ভারতের প্রধানমন্ত্রী পদে শপথ নিতে পারেন নরেন্দ্র মোদি। আজ বুধবার (৫ জুন) ভারতের স্বনামধন্য গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

ভারতের প্রথম প্রধানমন্ত্রী কংগ্রেস নেতা জওহরলাল নেহরুর পর মোদি তৃতীয় মেয়াদে সরকারপ্রধানের দায়িত্ব নিতে যাচ্ছেন। সরকার গঠন নিয়ে আলোচনার উদ্দেশ্যে আজ দুপুরে নরেন্দ্র মোদি ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করতে রাষ্ট্রপতি ভবনে পৌঁছেন। এবারের সাক্ষাতে মোদি তার বর্তমান পদ থেকে ইস্তফা দেবেন। এরপর তিনি রাষ্ট্রপতিকে তার নতুন সরকার গঠনের দাবির কথা জানাবেন।

২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে ভারতীয় রাজনীতিতে আধিপত্য বিস্তারকারী মোদির প্রথমবারের মতো আঞ্চলিক মিত্রদের সমর্থন প্রয়োজন হবে। যদিও বছরের পর বছর ধরে বিজেপির প্রতি এসব দলের আনুগত্য হ্রাস পেয়েছে। ধারণা করা হচ্ছে জোট সরকার গঠনের ফলে মোদি সরকারকে বিভিন্ন নীতি প্রণয়নে জটিলতায় ভুগতে হবে।

বুধবার (৫ জুন) মোদির এনডিএ জোটের দুই শরিক দক্ষিণের অন্ধ্র প্রদেশের তেলুগু দেশম পার্টি (টিডিপি) এবং উত্তরাঞ্চলীয় রাজ্য বিহারের ক্ষমতাসীন জনতা দল (ইউনাইটেড) বিজেপির প্রতি তাদের সমর্থন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছে।

এনডিএ জোটের বৈঠকের কথা উল্লেখ করে টিডিপি নেতা চন্দ্রবাবু নাইডু সাংবাদিকদের বলেন, ‘আমরা এনডিএ’র সঙ্গে আছি, আমি আজ দিল্লিতে তাদের বৈঠকে যোগ দেবো।’

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button