Top Newsসংবাদ সারাদেশ

কারফিউ নিয়ে যে তথ্য দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

মোহনা অনলাইন

ঢাকাসহ আশপাশের আরও চার জেলায় চলমান কারফিউ বহাল থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ শুক্রবার ও আগামীকাল শনিবার সকাল আটটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত (৯ ঘণ্টা) ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নারায়ণগঞ্জ ও নরসিংদী জেলায় কারফিউ শিথিল থাকবে।

গতকাল দিবাগত রাত ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তাঁর ধানমন্ডির বাসায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেহেতু কোনো ধরনের ঘটনা ঘটেনি, সে জন্য ধীরে ধীরে কারফিউ শিথিলের সময় বাড়ানো হচ্ছে। অন্যান্য জেলায় সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সমন্বয় করে কারফিউ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

রোববার কি কারফিউ উঠিয়ে নেওয়া হবে, সাংবাদিকদের এমন প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমি তো কারফিউ উঠিয়ে নেওয়ার কথা বলিনি। আমরা শিথিল করার কথা বলছি। উঠিয়ে দেওয়ার কথা এখনো আসেনি। যখন আসবে, তখন আপনারা জানতে পারবেন, নিজেরাই বুঝতে পারবেন, এখন কারফিউ উঠিয়ে নেওয়ার সময় হয়েছে।’

তিনি বলেন, ঢাকা মহানগর-ঢাকা জেলা, গাজীপুর মহানগর-গাজীপুর জেলা, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলায় কারফিউ যেভাবে চলছে, সেটা অব্যাহত থাকবে। তবে আজ শুক্রবার ও আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। অন্যান্য জেলায় কারফিউর বিষয়ে সিদ্ধান্ত নেবেন সংশ্লিষ্ট জেলা প্রশাসকেরা।

গ্রেপ্তার অভিযান সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘নাশকতাকারীদের খুঁজে বের করার জন্য আমাদের চিরুনি অভিযান চলছে। যে ব্যক্তি আসলেই দোষী তাকে খুঁজে বের করার জন্যই আমাদের এ অভিযান। যতদিন পর্যন্ত নাশকতাকারীদের আমরা ধরতে না পারব, ততদিন পর্যন্ত এ অভিযান চলবে।’

কোটা আন্দোলনকে ঘিরে গত ১৯ জুলাই দিনগত রাত ১২টা থেকে ২১ জুলাই সকাল ১০টা পর্যন্ত সারা দেশে কারফিউ জারি করে সরকার। এরপর অনির্দিষ্টকালের জন্য কারফিউ ঘোষণা করা হয়। যদিও প্রতিদিন কয়েক ঘণ্টা করে কারফিউ শিথিল করা হয়। পরিস্থিতি উন্নতির দিকে যাওয়ায় ধীরে ধীরে কারফিউ শিথিলের সময় বাড়ানো হচ্ছে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button