Top Newsজাতীয়

মেট্রোরেল স্টেশন মেরামতে জাপানের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

মোহনা অনলাইন

মিরপুর-১০ ও কাজীপাড়ায় ক্ষতিগ্রস্ত মেট্রো রেল স্টেশন পুনরায় চালু করতে জাপানের কাছে সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত ইয়োমা কিমিনোরি। সৌজন্য সাক্ষাতে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব মোহাম্মদ নাঈমুল ইসলাম খান সাংবাদিকদের এ কথা জানান।

প্রেস সচিব জানান, সাক্ষাতে জাপানের রাষ্ট্রদূত বলেছেন, তারা প্রথমে মেট্রোরেল স্টেশনগুলোর ক্ষয়ক্ষতি পরিমাণ নিরূপণ করবেন। তারপর সিদ্ধান্ত নেবেন কীভাবে তারা বাংলাদেশকে স্টেশনগুলো পুনরায় চালু করতে সাহায্য করতে পারবেন।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশজুড়ে ব্যাপক তাণ্ডবে হতাহতের ঘটনায় সমবেদনা জানিয়েছেন জাপানের রাষ্ট্রদূত। বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, দুর্বৃত্তরা জনকল্যাণ, নিরাপত্তা ও সেবার জন্য নির্মিত সরকারি স্থাপনা ক্ষতিগ্রস্ত করেছে। ‘তারা সেই সব স্থাপনায়ই হামলা করেছে, যেগুলো জনগণের জন্য উপকারী ছিল এবং সেগুলোই হামলাকারীদের লক্ষ্য ছিল। এটা আমার জন্য খুবই কষ্টের।
এ সময় জাপানের রাষ্ট্রদূত বলেন, মেট্রোরেলে হামলার পেছনে মুষ্টিমেয় কিছু লোক রয়েছে। কিন্তু এর সুবিধাভোগীর সংখ্যা বিপুল। মেট্রোরেল নির্মাণে অনেকের ঘাম ও চোখের জল জড়িত ছিল। তিনি বলেন, ‘আমি দেখেছি, কিছু লোক মেট্রোরেলের মৌলিক কাঠামো (মিরপুর-১০ ও কাজীপাড়ায়) ক্ষতিগ্রস্ত করেছে, যা থেকে বিপুল নাগরিক সুবিধা ভোগ করে থাকে।’
বৈঠকে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান ও অ্যাম্বাসেডর অ্যাট লার্জ এম জিয়াউদ্দিন, মুখ্য সচিব এম তোফাজ্জেল হোসেন মিয়া এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন। 
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button