Top Newsআন্তর্জাতিক

খাদ্য বিষক্রিয়ায় গুরুতর অসুস্থ টিকটকের ৬০ কর্মী

মোহনা অনলাইন

ভিডিও কন্টেন্ট শেয়ারিং অ্যাপ টিকটকের মূল প্রতিষ্ঠান বাইটড্যান্সের সিঙ্গাপুরের অফিসের ৬০ জন কর্মী খাদ্যে বিষক্রিয়ার আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ৫৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

গতকাল মঙ্গলবার (৩০ জুলাই) ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন তারা। দেশটির স্বাস্থ্য ও খাদ্য নিরাপত্তা কর্মকর্তারা ঘটনাটি তদন্ত করছেন।

এই বিষয়টি তদন্ত করছে বাইটড্যান্সও। প্রতিষ্ঠানটি বলছে, খাবার খেয়ে কীভাবে এত মানুষ এক সঙ্গে অসুস্থ হয়ে পড়লেন তা খতিয়ে দেখা হচ্ছে।

বিবিসি জানায়, বাইটড্যান্স অফিসে কোনো খাবার তৈরি বা রান্না করে না। বাইরের কোনো প্রতিষ্ঠান থেকে তারা খাবার সরবরাহ করে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, যারা অসুস্থ হয়ে পড়েছেন তাদের হাসপাতালে আনার জন্য ১৭টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছিল।

বাইটড্যান্সের মুখপাত্র বলেছেন, ‘আমাদের কর্মীদের খাবার ও নিরাপত্তার বিষয়টি আমরা খুব গুরুত্বের সঙ্গে দেখি। অসুস্থ হওয়া কর্মীদের ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেওয়া হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি এবং বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছি।’

সিঙ্গাপুর ফুড অ্যাজেন্সি (এসএফএ) যৌথ বিবৃতিতে বলেছে, ‘খাদ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের অবশ্যই ভালো খাদ্য নিরাপত্তা নীতি মেনে চলতে হবে। দায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে দ্বিধা করবে না কর্তৃপক্ষ।’

২০১২ সালে চীনা উদ্যোক্তারা প্রতিষ্ঠা করেন বাইটড্যান্স। এই প্রতিষ্ঠানের ক্ষুদ্র ভিডিও অ্যাপ ডুইন দিয়ে সফলতা পান তারা। এক বছররের মাথায় এই প্রতিষ্ঠানই সারা বিশ্বের জন্য চালু করে টিকটক (TikTok)।

বিশ্বে এখন টিকটক ব্যবহারকারীর সংখ্যা এক বিলিয়নেরও বেশি। সিঙ্গাপুর এবং লস অ্যাঞ্জেলেস থেকে পরিচালিত হয় এই প্রতিষ্ঠান।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button