Top Newsজাতীয়

শিক্ষার্থীদের পক্ষে এবার মাঠে নামলেন চিকিৎসকরা

মোহনা অনলাইন

শিক্ষার্থীদের দাবির প্রতি একাত্মতা জানিয়ে এবার মাঠে নেমেছেন চিকিৎসকরা। বৃষ্টি উপেক্ষা করে জাতীয় শহীদ মিনারে এক সমাবেশের আয়োজন করেছেন তারা। চিকিৎসকরা বলেছেন, আমরা কেবল লোকমুখেই জানি যে, আমরা এ দেশের মালিক, কিন্তু এর প্রমাণ আমাদের কাছে নেই। কিন্তু বাস্তবে আমরা নাগরিক না, আমরা এ দেশের দাস। যেখানে জীবনের কোনো মূল্য নেই।

শুক্রবার (২ আগস্ট) শহীদ মিনারে সর্বস্তরের চিকিৎসক ও শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তারা এ কথা বলেন। বৈষম্যবিরোধী আন্দোলনে গুলি চালানোর প্রতিবাদ জানান তারা।

সমাবেশে মেডিকেল শিক্ষার্থীরা বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন, যারা আন্দোলন করছে তারা কেউ সংবিধান সম্পর্কে অবগত নয়। তার উদ্দেশে একটা কথা বলতে চাই, আজকাল স্কুলের ছেলেমেয়েরা ১৪ থেকে ১৫টি বই নিয়ে স্কুলে যায়। অথচ সংবিধানের একটা ছোট অংশ কখনোই শেখানো হয়নি। দেশের রাজনৈতিক দলগুলো সবসময় চেয়েছে যাতে শিক্ষার্থীরা সংবিধান না শিখেই বড় হয়।

তারা বলেন, ২০১৮ সালে ভোট দিতে গিয়ে আমরা শুনি যে, ভোট দেওয়া হয়ে গেছে। আমার সাথে রোহিঙ্গার তফাৎ কোথায় আমি জানি না। দেশে বসবাস করেও যদিও আমরা নাগরিক অধিকার নিশ্চিত করতে না পারি, তাহলে আমি আর রোহিঙ্গাদের মধ্যে পার্থক্য নেই।

তারা আরও বলেন, আইন যদি সবার জন্য সমান হয়, তাহলে প্রধানমন্ত্রীর উদ্দেশে করে বলতে চাই, শিক্ষার্থীদের মৃত্যুর দায়ে তাকে যে ক্ষমা চাইতে বলা হয়েছিল, সেটি তিনি চাচ্ছেন না কেন?

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button