বিনোদন

আবরারকে নিয়ে সিনেমা, ৭ অক্টোবর মুক্তি

মোহা অনলাইন

বুয়েটের শেরেবাংলা হলে ২০১৯ সালের ৭ অক্টোবর পিটিয়ে হত্যা করা হয় আবরার ফাহাদকে। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরেবাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ। হত্যা করে বুয়েট ছাত্রলীগের একদল নেতা-কর্মী। বুয়েটের সেই ভয়াল রাত আজও কাঁদায় সবাইকে।

সেই আবরারকে নিয়ে আসছে একটি শর্টফিল্ম, তার নাম ‘রুম নম্বর ২০১১। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী শেখ জিসান আহমেদের উদ্যোগেই নির্মিত হয়েছে সিনেমাটি। এতে প্রায় শতাধিক শিক্ষার্থী অভিনয় করেছেন।

এর আগে জিসানের উদ্যোগে বিভিন্ন সিনেমার দৃশ্যর রিমেক করা হয়। সেগুলো আলোচিতও হয়েছে বেশ। এর মধ্যে  আছে মনপুরা, থ্রি ইডিয়টসহ বেশ কিছু সিনেমা। এ রকম প্রায় ১০টি সিনেমার বিভিন্ন দৃশ্যের রিমেক শেষে প্রথম ফিকশনে হাত দিয়েছেন নির্মাতা। বলা যায় ‘রুম নম্বর ২০১’ হতে যাচ্ছে জিসানের প্রথম ফিকশন।
সোমবার (১৬ সেপ্টেম্বর) জিসু এন্টারটেইনমেন্টের পেজ থেকে সিনেমাটির একটি পোস্টার শেয়ার করা হয়। সেখানে পোস্টারের ক্যাপশনে লেখা হয়েছে, আসছে…‘রুম নম্বর ২০১১’। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত আমাদের প্রথম মৌলিক কাজ। বাংলাদেশ এবং আমেরিকায় একই সময়ে রিলিজ হবে।
যদিও সেই পোস্টারে কোথাও আবরার ফাহাদের নাম উল্লেখ করা নেই। উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে আবরারকে তার দুটি মোবাইল ফোন ও ল্যাপটপসহ ২০১১ নম্বর কক্ষে নিয়ে আসা হয়। সেখানেই তার সঙ্গে নির্মম নির্যাতন চালায় ছাত্রলীগ নেতা-কর্মীরা। সিনেমাটির নির্মাতা জিসান আহমেদ গণমাধ্যমে বলছেন, ‘এটি আবরার ফাহাদের ঘটনা অবলম্বনে নির্মাণ হচ্ছে। ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। ইচ্ছা আছে আবরার ফাহাদের মৃত্যুবার্ষিকী ৭ অক্টোবর ছবিটি মুক্তি দেওয়ার।’

‘রুম নম্বর ২০১১’ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইউটিউবেও মুক্তি দেওয়া হবে। ২৫ মিনিটের চলচ্চিত্র হতে পারে এটি। উল্লেখ্য, ছাত্রলীগের কিছু নেতাকর্মীর বিরুদ্ধে আবরারকে পিটিয়ে হত্যার অভিযোগ ওঠে। তখন আলোচিত এই হত্যাকাণ্ডের পর ফুঁসে ওঠে বুয়েটের শিক্ষার্থীরা। তাদের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টিতে নিষিদ্ধ করা হয় ছাত্ররাজনীতি।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button