Top Newsঅর্থনীতিজাতীয়

বাংলাদেশকে ৩৫০ কোটি ডলার দেবে বিশ্বব্যাংক

মোহনা অনলাইন

আজ ভোর ৪টার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শেয়ার করা এক টুইটে বাংলাদেশের প্রধান উপদেষ্টার ভেরিফায়েড অ্যাকাউন্টে জানানো হয় অন্তর্বর্তীকালীন সরকারের সংস্কার উদ্যোগকে সমর্থন করতে বাংলাদেশকে ৩৫০ কোটি ডলার প্রদান করবে বিশ্বব্যাংক।

স্থানীয় সময় গতকাল বুধবার জাতিসংঘের সাধারণ পরিষদের সম্মেলনের ফাঁকে বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট অজয় বাঙ্গা বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানেই বিষয়টি নিশ্চিত করেন অজয় বাঙ্গা। তিনি জানান, “কমপক্ষে ২০০ কোটি ডলার হবে নতুন ঋণ এবং আরও ১৫০ কোটি ডলার বিদ্যমান কর্মসূচি থেকে পুনঃব্যবহার করা হবে।

বৈঠককালে ড. ইউনূস অন্তর্বর্তীকালীন সরকারের গৃহীত বিস্তৃত সংস্কার কর্মসূচির জন্য বিশ্বব্যাংকের সহায়তা চান। তিনি বিশ্বব্যাংকের ঋণ কর্মসূচিকে সৃজনশীল করারও আহ্বান জানিয়ে বলেন, এটি দেশকে পুনর্গঠনের একটি বড় সুযোগ।

বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট দক্ষিণ এশিয়ার জ্বালানি খাতে সহযোগিতা এবং নেপাল ও ভুটানে উৎপাদিত জলবিদ্যুৎ কীভাবে প্রতিবেশী দেশ ভারত ও বাংলাদেশের সঙ্গে ভাগ করা যেতে পারে তা নিয়ে আলোচনা করেন। জ্বালানি ও বিদ্যুৎ উপদেষ্টা ফাওজুল কবির খানও বৈঠকে উপস্থিত ছিলেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button