বিজ্ঞান ও প্রযুক্তি

স্মার্টফোনে ম্যাগনেটিক চার্জ প্রযুক্তি

মোহনা অনলাইন

প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স তাদের নতুন স্মার্টফোন লাইনআপে যুক্ত করেছে যুগান্তকারী নতুন ফিচার ‘ম্যাগচার্জ’। সম্প্রতি মালয়েশিয়ার এফ-ওয়ান ইন্টারন্যাশনাল সার্কিটে অনুষ্ঠিত এক বৈশ্বিক আয়োজনে নতুন নোট ৪০ সিরিজ লঞ্চ করে ব্র্যান্ডটি। সেই আয়োজনেই অ্যান্ড্রয়েড ফোনে ম্যাগনেটিক চার্জিং ফিচারের যাত্রা শুরুর কথা জানায় ইনফিনিক্স।

ম্যাগনেটিক চার্জিংয়ের সুবিধাজনক ব্যবহার নিশ্চিত করতে নোট ৪০ সিরিজের সাথে আছে ম্যাগকিট। এই কিটে ফোনের ব্যাককাভার হিসেবে দেওয়া হয়েছে ম্যাগকেস। সাথে আরও আছে ম্যাগনেটিক চার্জিং প্যাড ম্যাগপ্যাড এবং ম্যাগনেটিক পাওয়ার ব্যাংক ম্যাগপাওয়ার।

ইনফিনিক্সের নতুন নোট ৪০ সিরিজের নোট ৪০, নোট ৪০ প্রো, নোট ৪০ প্রো ৫জি এবং অত্যাধুনিক নোট ৪০ প্রো+ ৫জি স্মার্টফোনগুলোতে পাওয়া যাবে এই ম্যাগচার্জ ফিচারটি। এবারের এই সিরিজটিতে দেওয়া হয়েছে ইনফিনিক্সের অল-রাউন্ড ফাস্টচার্জ ২.০ প্রযুক্তি, ১০০ ওয়াট পর্যন্ত মাল্টি-স্পিড ফাস্টচার্জ, এবং ২০ ওয়াটের ওয়্যারলেস ম্যাগচার্জ। এছাড়াও বিভিন্ন ধরনের চার্জিং মোড ব্যবহার করতে একটি কাস্টম চিপ দেওয়া হয়েছে এই সিরিজের ফোনগুলোতে।

সিরিজে পাওয়ার ম্যানেজমেন্ট চিপ চিতা এক্স-১ সংযুক্ত। প্রসেসর মিডিয়াটেক হেলিও জি৯৯ আলটিমেট। ব্যাটারি ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার।

প্রো মডেলে দ্রুত চার্জিংয়ে আছে ৭০ ওয়াটের মাল্টিস্পিড ফাস্ট চার্জার। অন্যদিকে নোট-৪০ মডেলে আছে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জার। ডিসপ্লে ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ১২০ হার্টজের অ্যামোলেড। ক্যামেরা ১০৮ মেগাপিক্সেলের সুপার-জুম ক্যামেরা ও সেলফি ক্যামেরা ৩২ মেগাপিক্সেল।

ডুয়েল স্পিকারে মিলবে জেবিএল টিউন। প্রো মডেলের (৮ জিবি র‌্যাম/২৫৬ জিবি) দাম ৩০ হাজার ৯৯৯ টাকা। মডেলের (১২ জিবি র‌্যাম/২৫৬ জিবি স্টোরেজ) সংস্করণের দাম ৩৪ হাজার ৯৯৯ টাকা।

সিরিজ দুটির সঙ্গে থাকবে ম্যাগকেস। প্রো মডেলের দুটি রং ভিনটেজ গ্রিন ও টাইটান গোল্ড। ব্র্যান্ডটির নোট-৪০ মডেলের (৮ জিবি /২৫৬ জিবি) দাম ২৬ হাজার ৯৯৯ টাকা। রং টাইটান গোল্ড ও অবসিডিয়ান ব্ল্যাক। নোট-৪০ মডেলের সঙ্গে ম্যাগপ্যাড আর প্রো মডেলের সঙ্গে পাওয়া যাবে ম্যাগপাওয়ার।

স্মার্টফোন সিরিজ নিয়ে প্রতিষ্ঠানটির প্রোডাক্ট ডিরেক্টর উইকি নিইয়ে বলেন, চার্জিংয়ের অভিজ্ঞতাকেই বদলে দেবে এই সিরিজ। উদ্ভাবনী ম্যাগচার্জ অ্যাক্সেসরি কিট ফোন ব্যবহারকারীদের দেবে নিরবচ্ছিন্ন চার্জিং ইকোসিস্টেম।এসব অগ্রগতির ফলে ব্যবহারকারীরা সারাদিন, যেকোনো পরিস্থিতি ও আবহাওয়ায় পাওয়ারড-আপ থাকতে পারবেন।

 

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button