জীবনধারা

ঈদে প্রিয়জনকে দিতে পারেন যেসব উপহার

মোহনা অনলাইন

ঈদ মানেই উৎসব। উৎসব উদযাপনে অনেকেই বাড়িতে যান প্রিয়জনদের সঙ্গে সময় কাটাতে। এই সময় বাড়িতে বাড়িতে রান্নার আয়োজন হয়। ঘরবাড়ি সাজানোও হয়। ঈদে প্রিয়জনকে খুশী করতে উপহার দেওয়ার রীতি বহু দিনের । অনেকেই মনে করে করেন ঈদে পোশাক ছাড়া কিছু দেয়া সম্ভব নয়। কিন্তু এটা ঠিক নয়। আপনার দেওয়া অনেক ছোট উপহারও প্রিয়জনের মুখে হাসি ফোটাতে পারে।  

বরং সামর্থ্য অনুযায়ী সবচেয়ে সুন্দর উপহারটি প্রিয়জনকে কিনে দিন।

গহনা: উপহারটি খোলার সাথে সাথে আপনার প্রিয়জন আনন্দে চিৎকার কর উঠবে এরকম কিছু দেখতে চান? তাহলে তাদের কাস্টমাইজড গহনা উপহার দিন। এটা নিশ্চিত, তিনি এমন উপহার পেয়ে খুশী হবেন।

ফুল: ফুল এমন একটি জিনসি যেটি যেকোন সময়েই কাউকে দেওয়া যায়। ফুল দিয়ে ঈদ উল আজহার দিনে কাছের এবং প্রিয়জনকে মনে করিয়ে দিতে পারেন তারা আপনার জীবনে কতটা গুরুত্বপূর্ণ।

পোশাক: ঈদের উপহারের মধ্যে পোশাকই সবেচয়ে বেশি প্রচলিত। ঈদে প্রিয়জনের মুখে হাসি ফোটাতে চাইলে তার জন্য মানানসই একটি পোশাক উপহার দিতে পারেন। তবে পোশাক কেনার আগে তার পছন্দের ধরন জেনে নিন। অথবা তার কোন ধরনের পোশাক প্রয়োজন তা জেনে নিন। সে অনুযায়ী উপহার দিন।

ইনডোর প্ল্যান্ট: সম্পর্কগুলো অনেকটা গাছের মতো। ঠিক মতো পরিচর্যা করলে গাছ সুন্দর মতো বেড়ে ওঠে, ফুল-ফল দেয়। সম্পর্কগুলোও তাই। মাঝে মধ্যে যত্নের প্রয়োজন হয়। তাই আপনার বন্ধুবান্ধব এবং প্রিয়জনকে ইনডোর প্ল্যান্ট উপহার দিতে পারেন।

কুকওয়্যার: গৃহিণীরা সবচেয়ে বেশি খুশি হয় সম্ভবত কুকওয়্যার পেলে। তাই এই ঈদে উপহার হিসেবে প্রিয়জনকে এ জাতীয় কিছু দিতে পারেন। তাতে ঈদের সুস্বাদু রান্নায় সেটি কাজে লাগবে। আবার সুন্দর কুকওয়্যার সেট পেলে প্রিয়জনের মুখে হাসিও ফুটে উঠবে।

বই: বই সবচেয়ে ভালো বন্ধু। এটি আমাদের জ্ঞান এবং জানার পরিধি বাড়ায়। তাই ঈদে প্রিয়জনকে বই উপহার দিতে পারেন। ইসলামের ইতিহাস, সংস্কৃতি বা আধ্যাত্মিকতার ওপর লেখা বই উপহার দিতে পারেন। এতে ইসলাম সম্পর্কে তাদের জানাশোনা আরও বৃদ্ধি পাবে।

বাড়িতে রান্না করা খাবার: ঈদের সময় আপনি বিশেষ কোনো খাবার তৈরি করতে পারেন যা আপনার প্রিয়জন অনেক পছন্দ করে। রান্নায় আপনার এমন দক্ষতা নিশ্চিতভাবে আপনার প্রিয়জনকে মুগ্ধ করবে। আপনার এই উদ্যোগ মন জয়ের সাথে সাথে প্রিয়জনের পেটও ভরাবে।

মোমবাতি: ঈদ উপলক্ষে বাড়িঘর পরিষ্কার এবং সজ্জিত করা হয়। মোমবাতি ঘর আলো করার জন্য কাজে আসে। মোমবাতিতে যদি ঈদ-থিমযুক্ত হয়, তখন আরও ভালো লাগে। প্রিয়জনকে ঈদে ঈদ-থিমযুক্ত মোমবাতি উপহার দিতে পারেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button