খেলাধুলা

আবারও ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে পাকিস্তান

মোহনা অনলাইন

আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে আবারও শীর্ষস্থান পুনরুত্থান করল পাকিস্তান। রোববার (১৭ সেপ্টেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পঞ্চম ওয়ানডে হারার পর র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান থেকে তৃতীয় স্থানে নেমে গেছে অজিরা। আর র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ফিরে পেল পাকিস্তান।

দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া সিরিজের শেষ ওয়ানডে ছিল রোববার (১৭ সেপ্টেম্বর)। ২-২ সমতায় থাকা সিরিজ ১২২ রানে জিতে নিয়েছে প্রোটিয়ারা। ঘরের মাঠে খেলতে নেমে প্রথম ইনিংসে ৩১৫ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে, ১৯৩ রানে গুটিয়ে যায় অজি দল। এই পরাজয়ে ওডিআই র‍্যাঙ্কিংয়েও এসেছে বড় পরিবর্তন।

এশিয়া কাপ শুরুর আগে ওডিআই র‍্যাঙ্কিংয়ের শীর্ষে অবস্থান করছিল পাকিস্তান। কিন্তু টুর্নামেন্টের সুপার ফোর শ্রীলঙ্কার সাথে পরাজিত হতে হয় পাকিস্তানকে। সেই পরাজয়ে দুই ধাপ পিছিয়ে ৩ নম্বরে নেমেছিল দলটি। আর অস্ট্রেলিয়া উঠেছিল শীর্ষে। ভারত অবস্থান করছিল ২ নম্বরে।

প্রোটিয়াদের বিপক্ষে অস্ট্রেলিয়ার পরাজয়ে সেখানে আবারও পরিবর্তন এসেছে। পাকিস্তান নিজেদের শীর্ষস্থান ফিরে পেয়েছে। অস্ট্রেলিয়া নেমে গেছে ৩ নম্বরে। ভারত দুইয়ে রয়ে গেছে। যদিও পাকিস্তান ও ভারত সমান ১১৫ রেটিং পয়েন্ট রয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ার রেটিং ১১৩।

এই তিন দলের মধ্যে অস্ট্রেলিয়া ও ভারত ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে আগামী ২২ সেপ্টেম্বর থেকে। সিরিজ শেষে র‍্যাঙ্কিং আরও পরিবর্তন দেখা যেতে পারে।  

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button