রাজনীতি

খালেদা জিয়ার চিকিৎসায় যুক্তরাষ্ট্রের তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক আসছেন

মোহনা অনলাইন

রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য যুক্তরাষ্ট্র থেকে তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক আসছেন। বুধবার (২৫ অক্টোবর) তাদের ঢাকায় পৌছানোর কথা রয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন, বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম।

তিনি জানান, যুক্তরাষ্ট্র থেকে আসা বিশেষজ্ঞ চিকিৎসকরা খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন।

নাম প্রকাশ না করার শর্তে মেডিকেল বোর্ডের এক সদস্য  জানান, বিশেষজ্ঞ দলে থাকছেন একজন হেপাটোলজিস্ট, একজন ইন্টারভেনশনিস্ট ও একজন নেফ্রোলজিস্ট।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির সংবাদমাধ্যমকে জানান, খালেদা জিয়া দুই মাসেরও বেশি সময় ধরে এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়ার জন্য দীর্ঘদিন ধরে তার পরিবারের সদস্যরা সরকারের কাছে আবেদন জানিয়ে আসছেন।

খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন। গত ৯ আগস্ট থেকে হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

কারাদণ্ড পাওয়া বিএনপি চেয়ারপারসনকে ২০২০ সালে শর্তসাপেক্ষে মুক্তি দেওয়া হয়। এরপর থেকে তিনি হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসা নিচ্ছেন।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button