আন্তর্জাতিক

মহা ধুমধামে রাম মন্দির উদ্বোধন করলেন মোদি

মোহনা অনলাইন

অযোধ্যার রাম মন্দিরে রামের বিগ্রহে প্রাণপ্রতিষ্ঠা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিশেষ ওই সময়টুকুর নাম ‘অভিজিৎ মুহূর্ত’। ‘প্রাণপ্রতিষ্ঠা’র জন্য এই সময়টিকেই বেছে নেওয়া হয়েছে। গোটা বিশ্বের চোখ সোমবার অযোধ্যার রাম মন্দিরে। লাল কার্পেটে মুড়ে রাখা মন্দির প্রাঙ্গনে পায়ে হেঁটে মন্দিরে ঢোকেন মোদি। হাতে পুজোর ডালা নিয়ে যান প্রধানমন্ত্রী।

নব নির্মিত রামলালার কৃষ্ণশিলা মূর্তিতে চক্ষুদান করেন নরেন্দ্র মোদি। প্রাণপ্রতিষ্ঠার পর মন্ত্রোচ্চারণ করে পদ্মফুল দিয়ে রামলালার পায়ে অঞ্জলি দেন মোদি। রুপোর প্রদীপ নিয়ে আরতিও করেন। রাম জন্মভূমির প্রধান পুরোহিত সত্যেন্দ্র দাস মহারাজ জানিয়েছেন, “রাম ও রামলালা, দুই মূর্তিই এখন প্রতিষ্ঠিত গর্ভগৃহে। আজ থেকে পুজো হবে দুই মূর্তিরই। যে অনুষ্ঠান হচ্ছে, তা অত্যন্ত ভালোভাবে হচ্ছে। রামভক্তদের মনস্কামনা পূরণ হচ্ছে।”

এ সময় মোদীর সঙ্গে ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশের রাজ্যপাল আবন্দীবেন প্যাটেল, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএএস) প্রধান মোহন ভাগবত।

শ্রী রামজন্মভূমি ট্রাস্ট উদ্বোধনী অনুষ্ঠানের প্রায় আট হাজার অতিথির উপস্থিতিতে, আলো ঝলমলে সুসজ্জিত অযোধ্যায় এই মহোৎসব পালিত হয়। এ সময় নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয় গোটা এলাকা। উদ্বোধনী অনুষ্ঠানের প্রায় আট হাজার অতিথির উপস্থিতিতে আলো ঝলমলে সুসজ্জিত অযোধ্যায় এই মহোৎসব পালিত হয়। এ সময় নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয় গোটা এলাকা। বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ এবং কমান্ডো বাহিনী তো আছেই, এ ছাড়া প্রতিটি উঁচু বাড়ির মাথায় বিশেষ রাইফেল নিয়ে পাহারা দেন স্নাইপাররা। আকাশে ওড়ে অত্যাধুনিক নজরদারি ড্রোন। বসানো হয় ১০ হাজার সিসিটিভি ক্যামেরা।

অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন অনুষ্ঠানে রাজনীতিবিদরা যেমন ছিলেন, তেমনি ছিলেন শিল্পপতি, বলিউড সুপারস্টার ও বিভিন্ন ক্ষেত্রের নক্ষত্ররা। অনুষ্ঠান শুরুর অনেক আগেই অযোধ্যায় পৌঁছে যান অমিতাভ ও অভিষেক বচ্চন, মাধুরী দীক্ষিত, কঙ্গনা রানাওয়াত, ভিকি কৌশল, ক্যাটরিনা কাইফ, রণবীর কাপুর, আলিয়া ভাট, অংশুমান খুরানা, রোহিত শেঠি, রাজকুমার হিরানি, মহাবীর জৈনরা। তেলেগু তারকা রজনীকান্ত, চিরঞ্জীবি ও রাম চরণ ছিলেন। উপস্থিত ছিলেন অভিনেতা মনোজ জোশিও।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button