জাতীয়

আমবয়ানের মধ্য দিয়ে শুরু হল বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

মোহনা অনলাইন

আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) ফজর নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে গাজীপুরে টঙ্গীর তুরাগ তীরে  শুরু হয়েছে ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আমবয়ান শুরু করেন পাকিস্তানের মাওলানা আহ‌ম্মেদ বাটলার। 

আজ সকাল ১০টায় তালিমের আমল করেছেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। বাদ জুমা বয়ান করবেন জর্ডানের মাওলানা ওমর খতিব। বাদ আছর বয়ান করবেন বাংলাদেশের হাফেজ মাওলানা জুবায়ের। শুক্রবার বাদ মাগরিব বয়ান করবেন ভারতের মাওলানা আহমদ লাট।

বৃহস্পতিবার বিকালে দেখা গেছে, ইজতেমায় ময়দানে সকালের মধ্যেই লাখ লাখ মুসল্লি দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন। সবার হাতেই একাধিক ব্যাগ ও আনুষঙ্গিক জিনিসপত্র। মুসল্লিরা মাঠে ঢুকছেন ভিন্ন ভিন্ন ফটক দিয়ে, মাঠে ঢুকেই নিজ নিজ খিত্তায় (নির্ধারিত জায়গা) অবস্থান নিচ্ছেন। যারা খিত্তায় জায়গা পাননি তারা ময়দানের সীমানার বাইরে খালি জায়গায় বসে পড়েছেন।

এদিকে দু’পর্বের ইজতেমায় মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে বৃহস্পতিবার থেকে পুলিশ, র‌্যাব, কিউআরটি, আনসারসহ সাদা পোশাকধারী বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যসহ আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ইজতেমা মাঠের নিরাপত্তা নিশ্চিতে ৩ শতাধিক ক্লোজসার্কিট ক্যামেরা স্থাপনের করা হয়েছে। ১৩টি প্রবেশপথসহ চারপাশের গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে ক্লোজসার্কিট ক্যামেরাগুলো।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button