জাতীয়

শেষ হল বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত

মোহনা অনলাইন

তুরাগতীরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো বিশ্ব ইজতেমার ৫৭ তম আসরের প্রথম পর্ব। ইজতেমার এ পর্বের মোনাজাত পরিচালনা করছেন মাওলানা মোহাম্মদ জুবায়ের। রবিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে মোনাজাত শুরু হয়। মোনাজাতে পরিবহন, হাট-ঘাট, মাঠ, আশপাশের দালান যে যেখানে ছিলেন সেখান থেকেই এই মোনাজাতে অংশ নেয়। ২২ মিনিট পর্যন্ত চলে এবারের আখেরি মোনাজাত।
এরআগে, ফজর নামাজের পর হেদায়াতি বয়ানের মাধ্যমে শুরু হয় এবারের ইজতেমার প্রথমপর্বের শেষদিনের কার্যক্রম। এ সময় বয়ান করেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। এরপর কিছু সময়, নসিহতমূলক কথা বলেন ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা।
মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর হেদায়েত, ঐক্য, শান্তি, সমৃদ্ধি, ইহকাল ও পরকালের নাজাত এবং দ্বীনের দাওয়াত সর্বত্র পৌঁছে দেয়ার জন্য দোয়া করা হয়। এছাড়া সব ধরনের গুনাহ থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করা হয়। মোনাজাতের সময় পুরো টঙ্গী এলাকা ‘আমিন আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে। তারা সবাই ইহলোকের মঙ্গল ও পরলোকের ক্ষমা প্রার্থনা করে সুখ ও সমৃদ্ধি চেয়েছেন।
বিশ্ব ইজতেমায় অংশ নিতে দেশ-বিদেশের লাখ লাখ মুসল্লি এসেছেন ইজতেমা ময়দানে। সকাল থেকে আখেরি মোনাজাতে অংশ নিতে ঢাকা ও এর আশাপাশের এলাকা থেকে হাজার হাজার মানুষ ছুটে এসেছেন তুরাগ তীরের উদ্দেশ্যে। আগামী ৯ ফেব্রুয়ারি দ্বিতীয় পর্বের ইজতেমা শুরু হয়ে আখেরি মোনাজাত হবে ১১ ফেব্রুয়ারি।
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button