জীবনধারা

ওজন কমাতে আদার ব্যবহার

মোহনা অনলাইন

ওজন কমাতে আদার জুরি মেলা ভার। আদা দিয়ে তৈরি করা যায় একাধিক ওজন কমানোর উপযুক্ত পানীয়। যা ম্যাজিকের মতো কাজ করে শরীরে। পেটের চর্বি কমাতে আপনিও যদি মরিয়া হয়ে পড়েন তাহলে চোখ বন্ধ করে ব্যবহার করা শুরু করুন আদা। আদা ঔষধি গুণে ভরপুর। নানা রকম রোগের প্রতিকার হিসেবে এর ব্যবহার সবারই জানা। 

এমনকি ওজন কমাতেও আদা বেশ কার্যকর। তাই জেনে নিন ওজন কমাতে আদা কিভাবে ব্যবহার করবেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

আদা পানি: সকালে এক গ্লাস পানিতে কয়েক ফোঁটা আদার রস মিশিয়ে পান করুন। এটি চর্বি পোড়াতে বেশ কার্যকর। এর সাথে কয়েক ফোঁটা লেবুর রস বা মধু যোগ করতে পারেন। তাহলে স্বাদ হবে দ্বিগুণ।

আদা গুঁড়ো: ওজন কমানোর জন্য শুকনো আদা গুঁড়ো বেশ কার্যকর। আদা গুঁড়োতে অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে। পানির সাথে মিশিয়ে আদা গুঁড়ো খেতে পারেন।

আদা চা: আদা চা সকাল এবং সন্ধ্যায় নিয়মিত খাওয়ার অভ্যাস করুন। চায়ে কয়েক ফোঁটা আদার রস ছিটিয়ে দিতে পারেন। গরম গরম এই চা উপভোগ করুন। এটি আপনার ওজন ঝরাতে সাহায্য করবে।

আদা-লেবু পানি: ওজন কমানোর জন্য ব্যবহৃত সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবারগুলোর মধ্যে লেবু অন্যতম। অন্ত্রের স্বাস্থ্য সমস্যা থেকে মুক্তি পেতে সকালে লেবুর রস পান করা উচিত। এর সাথে আদা যোগ করলে একটি শক্তিশালী মশলার মিশ্রণ তৈরি হবে। যা অতিরিক্ত ওজন কমাতে আশ্চর্যজনক ভাবে কাজ করতে পারে।

ডিটক্স হিসেবে পান করুন: এক টেবিল চামচ আদা কুচি নিন। এটি এক গ্লাস গরম পানিতে যোগ করুন। এতে প্রায় ২-৩ টেবিল চামচ লেবুর রস যোগ করুন । এবার ভালভাবে নাড়ুন। মিষ্টির প্রয়োজন হলে এতে কয়েক ফোঁটা মধু যোগ করতে পারেন। এই পানীয়টি আপনার চর্বি কমাতে বেশ ভাল ফলাফল দেবে।

আদার ক্যান্ডি: আদা মোটা টুকরো করে কেটে নিন। এতে লেবুর রস, গোলমরিচ গুঁড়ো, আমচুর গুঁড়ো এবং লবণ যোগ করুন। সব উপাদান এক সাথে মিশিয়ে নিন। তারপর এগুলো রোদে শুকিয়ে নিন। তৈরি হয়ে গেল আদার ক্যান্ডি। এগুলো দিনে ২-৩ বার খান। আপনার ওজন কমাতে কাজ দিবে।

কথায় আছে, ‘আদাজল খেয়ে লাগা’, অর্থ্যাৎ নিবিষ্টচিত্তে লেগে থাকা। ওজন কমানোর ক্ষেত্রেও কথাটি এবার মিলে গেল! তবে আদা খাওয়ার সময় এর পরিমাণের ব্যাপারে সতর্ক থাকুন। অতিরিক্ত আদা খাবেন না। অল্প পরিমাণে গ্রহণ করুন। অতিরিক্ত আদা খেলে পেটে জ্বালাপোড়া করতে পারে। অনেক সময় বমি বমি ভাবও হতে পারে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button