Uncategorized

মাদারীপুরে তিনটি আসনে ১৩ প্রার্থীর প্রতিক বরাদ্দ

মোঃ আরিফুর রহমান, মাদারীপুর

মাদারীপুরে তিনটি সংসদীয় আসনে মোট ১৩ প্রার্থীর প্রতিক বরাদ্দ হয়েছে।
সোমবার (১৭ডিসেম্বর)দুপুরে জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা মারুফুর রশিদ খান নিজ কার্যালয়ে প্রার্থীর ও সমর্থকদের সামনেই প্রতিক বরাদ্দের ঘোষণা দেন।
পরে প্রার্থীরা বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। অনেকেই নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে মিছিলও করেছেন। উন্নয়নের নানান প্রতিশ্রুতি ভোট প্রার্থণা করেন প্রার্থীরা।
রির্টানিং কর্মকর্তা কার্যালয় সূত্র জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-০১ আসনে আওয়ামী লীগের প্রার্থী নূর-ই আলম চৌধুরী লিটন পেয়েছেন নৌকার প্রতিক, জাতীয় পার্টির প্রার্থী মোতাহার হোসেন সিদ্দিক লড়বেন লাঙ্গল প্রতিক নিয়ে। আর বাংলাদেশ তরিকত ফেডারেশন তোফাজ্জেল হাসেন খানের প্রতিক ফুলের মালা।
মাদারীপুর-০২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাজাহান খানের প্রতিক নৌকা, বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী ডাব প্রতিক পেয়েছেন সুবল চন্দ্র মজুমদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতিক পান ইউসুফ আলী সুমন, জাতীয় পার্টির লাঙ্গল প্রতিকে লড়বেন একেএম নুরুজ্জামান।
এদিকে মাদারীপুর-০৩ আসনে আওয়ামী লীগের নৌকার প্রতিক পান ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম পেয়েছেন ঈগল প্রতিক, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক পেয়েছেন লাঙ্গল, তৃনমূল বিএনপির প্রবীন হালদারের মার্কা সোনালী আঁশ, বাংলাদেশ সুপ্রিম পার্টি থেকে একতারা প্রতিকে লড়বেন নিতাই চক্রবর্তী ও কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস মার্কা গামছা।
এর আগে রোববার দুপুরে মাদারীপুর-০১ আসনে জাকের পাটি মাসুদ শিকদার, মাদারীপুর-০২ আসনে মো. আসাদুজ্জামান আকন ও মাদারীপুর-০৩ আসনে ইকবাল হোসেন খোকন মুন্সী কেন্দ্রীয় সিদ্ধান্তে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহার করেন। এছাড়া মাদারীপুর-০৩ আসন থেকে আরেক স্বতন্ত্র প্রার্থী তৌফিকুজ্জামান শাহীনও তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।
জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা মারুফুর রশিদ খান জানান, আচরনবিধি মেনে প্রার্থীদের প্রচার-প্রচারণা চালাতে বলা হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।
author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button