বিনোদন

চঞ্চল চৌধুরীর জন্মদিন আজ

মোহনা অনলাইন

জনপ্রিয় অভিনেতা, মডেল, শিক্ষক ও গায়ক চঞ্চল চৌধুরীর জন্মদিন আজ। যিনি টেলিভিশন ও চলচ্চিত্র দুই মাধ্যমেই খুবই জনপ্রিয়। হাস্যরস কিংবা সিরিয়াস সবখানেই তিনি সাবলীল অভিনয় দিয়ে জয় করেছেন দর্শকের মন।

 ১৯৭৪ সালের ১ জুন পাবনা জেলার সুজানগর উপজেলার কামারহাট গ্রামে জন্মগ্রহণ করেন চঞ্চল। সেখানেই বেড়ে উঠেন তিনি। রাজবাড়ি সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলায় ভর্তি হন। ছোটবেলা থেকেই তার গানবাজনা, আবৃত্তি আর নাটকের প্রতি টান ছিল। পরে মঞ্চনাটকের প্রতি আগ্রহ তৈরি হয়।

ছোটবেলা থেকেই তার গানবাজনা, আবৃত্তি আর নাটকের প্রতি নেশা ছিল। পরে তার মঞ্চনাটকের প্রতি একটা আগ্রহ সৃষ্টি হয়। মামুনুর রশীদের আরন্যক নাট্যদলের সাথে কাজ করার মধ্যদিয়েই অভিনয় জীবনের শুরু হয়। মামুনুর রশীদের লেখা ‘সুন্দরী’ নাটকে ছোট একটি চরিত্রে তিনি প্রথম অভিনয় করেন। তিনি বিভিন্ন বাদ্যযন্ত্র বাজানো, অভিনয়, গান, ছবি আঁকা এসব কিছুতেই সমান পারর্দশী।

২০০০ সালে ফরিদুর রহমান পরিচালিত ‘গ্রাস’ নাটকের মাধ্যমে টেলিভিশন নাটকে পা রাখেন তিনি। অল্প সময়ের মধ্যে দক্ষ অভিনেতা হিসেবে সুনাম কুড়ান তিনি।

মোস্তফা সরওয়ার ফারুকীর ‘তাল পাতার সেপাই’ নাটক দিয়ে দর্শকের কাছে পরিচিত হয়ে ওঠেন এই মঞ্চ অভিনেতা। তারপর থেকেই তিনি মঞ্চের পাশাপাশি বিরামহীন কাজ করে যাচ্ছেন টিভি নাটকে। তিনি ২০০৯ সালে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ ছবিতে এবং মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত টেলিভিশন ছবিতে অভিনয় করে প্রশংসিত হন।

সিনেমায় তিনি প্রথম অভিনয় করেন ২০০৬ খ্রিষ্টাব্দে তৌকির আহমেদ পরিচালিত ‘রূপকথার গল্প’। এরপর ২০০৯ খ্রিষ্টাব্দে গিয়াসউদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ ছবিতে সোনাই চরিত্রে অভিনয় করেন। এই সিনেমায় অভিনয় করে চঞ্চল চৌধুরী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। পরের বছর গৌতম ঘোষ পরিচালিত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ছবি ‘মনের মানুষ’ -এ  অভিনয় করে অনেক প্রশংসা পান। ২০১৬ খ্রিষ্টাব্দে ‘আয়নাবাজি’ সিনেমায় অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। চঞ্চল চৌধুরীর অন্যতম সিনেমাগুলোর মধ্যে ‘টেলিভিশন’, ‘দেবী’, ‘মনপুরা’, ‘মনের মানুষ’, ‘রূপকথার গল্প’, ‘আয়নাবাজি’, ‘পাপ পুণ্য’, ‘হাওয়া’।

এ ছাড়াও তার অভিনীত টেলিভিশন নাটকগুলোর মধ্যে উল্লেখযোগ্য- তৃতীয় পুরুষ, ওয়ারেন, নিখোঁজ সংবাদ, ছায়াবাজি,গাধা নগর, সিল ভাড়ী, সম্পত্তি, হপাই, প্রেম সৈনিক, অফ সাইড, প্রযত্নে ভালোবাসা, তিন গাধা, সিন্ধুকনামা,প্রেম কুমার, প্রাইভেট রিক্সা, বউ ও পাত্রী চাই ইত্যাদি।

’শুভ জন্মদিন‘ হে প্রিয় অভিনেতা।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button