খেলাধুলা

বঙ্গবন্ধু সামিট স্কোয়াশ প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের খেলা শুরু।

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু সামিট স্কোয়াশ প্রতিযোগিতার  চূড়ান্ত পর্বের খেলা শুরু হয়েছে।

শুক্রবার সকালে ঢাকা সেনানিবাসের আর্মি স্কোয়াশ কমপ্লেক্সে খেলার উদ্বোধন হয়। চলতি মাসে আঞ্চলিক পর্বে গোপালগঞ্জ, খাগড়াছড়ি, চট্টগ্রাম, বিকেএসপি, সিলেট, কুমিল্লা এবং ঢাকার ২০টি ক্লাব ও প্রতিষ্ঠানের ১৭৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করে। আঞ্চলিক পর্বে বিজয়ী ৭০ জন নিয়ে নয় গ্রুপে শিরোপার চূড়ান্ত লড়াই শুরু হলো। বেলুন উড়িয়ে ও ট্রফি উন্মোচনের মাধ্যম চূড়ান্ত পর্বের উদ্বোধন করেন সামিট পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ মোজাম্মেল হোসেন ও বাংলাদশ স্কোয়াশ র্যা কেটস ফেডারেশনের সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল জি এম কামরুল ইসলাম।

ফেডারেশনের সভাপতি লেফটেন্যান্ট কর্নেল অব. মুহাম্মদ ফারুক খান, এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, আগামী দিনের জাতীয় দলের খেলোয়াড় তৈরি ও ছড়িয়ে দেওয়ার জন্য এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বাংলাদশ স্কোয়াশ র্যা কেটস ফেডারেশনের সহ সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সেলিম আক্তারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সামিট পাওয়ার লিমিটেডের উর্দ্ধতন কর্মকর্তা, ফেডারেশনের সদস্য, প্রাক্তন ও বর্তমান খেলোয়াড় এবং অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

চূড়ান্ত পর্বের গ্রুপগুলো উন্মুক্ত পুরুষ, উন্মুক্ত মেম্বার, উন্মুক্ত কোচ বা মার্কার, ছেলে অনুর্দ্ধ ১০ বছর, ১০ থেকে ১৫ বছর ও ১৫ থেকে ১৮ বছর এবং মেয়ে অনুর্দ্ধ ১০ বছর, ১০ থেকে ১২ বছর ও ১২ থেকে ২০ বছর।

আগামী ১৮ জুলাই বিকেল ৩টায় আর্মি স্কোয়াশ কমপ্লেক্সে প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

১৯৭৮ সালে প্রতিষ্ঠিত বাংলাদশ স্কোয়াশ র্যা কেটস ফেডারেশন দেশের স্কোয়াশ খেলার জাতীয় ফেডারেশন ও এই খেলার প্রধান পৃষ্ঠপোষকের দায়িত্বে নিয়োজিত আছে। লেফটেন্যান্ট কর্নেল অব. মুহাম্মদ ফারুক খান, এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফেডারেশনটির সভাপতি ও ব্রিগেডিয়ার জেনারেল জি এম

কামরুল ইসলাম সাধারণ সম্পাদক। স্কোয়াশ ফেডারেশন বাংলাদেশে স্কোয়াশ খেলার চর্চা, প্রসার ও জনপ্রিয় করার জন্য দীর্ঘদিন ধরে টুর্নামেন্ট আয়োজনসহ বিভিন্ন ধরনের কার্যক্রম পরিচালনা করছে। ইতিমধ্যে ফেডারেশনের মাধ্যমে দেশে উল্লেখযোগ্য সংখ্যক স্কোয়াশ খেলোয়াড় তৈরি করা হয়েছে।

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button