বিজ্ঞান ও প্রযুক্তি

ফোনে স্প্যাম কল আসা বন্ধ করবেন যেভাবে

মোহনা অনলাইন

বর্তমানে স্প্যাম কলের পরিমাণ ভীষণ বেড়েছে। তার সঙ্গে বেড়েছে স্ক্যামের সংখ্য়াও। বেশিরভাগ মানুষই স্প্যাম কলে বিরক্ত। অনেক সময়ই এমন হয়, আপনি কাজে খুব ব্যস্ত তার তখনই অপরিচিত নম্বর থেকে একটি কল ঢোকে ফোনে। আর আপনি সেই ফোন ধরেন না। যতবারই ফোন আসে, ততবারই আপনি আলাদা আলাদা করে সেই সব ফোনগুলিকে ব্লক করেন। তারপর আবার অন্য একটি নম্বর থেকে কল চলে আসে।

এমন পরিস্থিতিতে আপনার কী করা উচিত? আপনি চাইলে সেই সব অচেনা নম্বরগুলিকে রিপোর্টও করতে পারবেন। অনেকেই হয়তো জানেন না ফোনে এমন একটি ফিচার রয়েছে, যা একবার অন করে দিলেই আপনাকে বার বার ব্লক করতে হবে না। চলুন দেখে নেওয়া যাক।

আইওএস ব্যবহারকারীদের তুলনায় অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের বেশি ঘন ঘন স্প্যাম কলের মুখোমুখি হয়। চাইলে বেশ কয়েকটি উপায় রয়েছে যার সাহায্যে স্প্যাম কল ব্লক করতে পারেন।

অ্যান্ড্রয়েড ডিভাইসে স্প্যাম কল ব্লক করা যেতে পারে
অ্যাপের মাধ্যমে স্প্যাম কল ব্লক করা। প্রথম এবং সর্বাধিক ব্যবহৃত উপায়গুলোর মধ্যে এটি একটি। যার সাহায্যে লাখ লাখ মানুষ অ্যাপ্লিকেশন এবং মোবাইল নেটওয়ার্ক ক্যারিয়ার পরিষেবাগুলো থেকে কলগুলোকে ব্লক করে স্প্যাম কল থেকে নিজেকে বাঁচাচ্ছেন। স্প্যাম কল ব্লক করার জন্য কিছু সেরা অ্যাপ্লিকেশন হলো ট্রুকলার। এর সাহায্যে সহজেই স্প্যাম কলগুলো ব্লক করা যেতে পারে।
স্প্যাম কল ম্যানুয়ালি ব্লক করা। কেউ যদি স্প্যাম কলগুলো ব্লক করতে কোনো অতিরিক্ত অ্যাপ্লিকেশন ব্যবহার করতে না চান, তাহলে ম্যানুয়ালি স্প্যাম কল ব্লক করতে পারবেন। এজন্য প্রথম ধাপে, নিজেদের অ্যান্ড্রয়েড ডিভাইসের ডায়ালার খুলতে হবে এবং যে নম্বর থেকে স্প্যাম কল আসে, সেটিতে ক্লিক করতে হবে। ব্লক করার জন্য অ্যাড টু ব্ল্যাকলিস্ট নামের একটি বিকল্প পাওয়া যাবে, সেটিতে ক্লিক করতে হবে। এরপর নিশ্চিতকরণের জন্য ক্লিক করতে হবে, ওকে।
author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button