রাজশাহীসংবাদ সারাদেশ

স্ত্রী হত্যার দায়ে সিরাজগঞ্জে পুলিশ কনষ্টেবলের যাবজ্জীবন কারাদণ্ড

জুবায়েল হোসেন, সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় স্ত্রী হত্যার দায়ে মনিরুল ইসলাম (২৩) নামে এক পুলিশ কনষ্টেবল কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ের আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।
আজ মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ এর আদালতের বিচারক এরফান উল্লাহ আজ এ রায় দেন।
কারাদণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম (২৩) জেলার উল্লাপাড়া উপজেলার চর কালীগঞ্জ গ্রামের সাহেব আলী প্রামনিকের ছেলে। এই আদালতের এপিপি মশিউর রহমান চৌধুরী এতথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগ পত্রে বলা হয়েছে, আসামী মনিরুল ইসলাম ২০১৮ সালে পুলিশ বাহিনীতে যোগদানের পর পাশ্বর্তী সুরভী খাতুনের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর মনিরুল ইসলাম তার স্ত্রী সুরভী খাতুনের সঙ্গে খারাপ আচারন ও মারপিট করতো। এর মধ্যে সে অন্য এক নারীর সঙ্গে পরকীয়া সম্পর্ক গড়ে তোলে।
মনিরুল ইসলাম তার স্ত্রীকে বলতো তোকে আমার পছন্দ হয়নি। তুই বিষপানে আত্নহত্যা কর। আমার পথটা পরিস্কার করে দে। ২০২০ সালের ২৭ আগষ্ট সুরভী খাতুন তার বাবার বাড়িতে বেড়াতে আসে। রাতে মনিরুল তার স্ত্রীকে মোবাইল ফোনে ফোন করে বাড়ির বাইরে আসতে বলে। পরে মনিরুল তার স্ত্রীকে নিয়ে চলে যায়।
পরের দিন ২৮ আগষ্ট দুপুরে প্রতিবেশি নালু মন্ডলের ডোবার পানিতে সুরভী খাতুনের মরদেহ ভেসে উঠলে স্থানীয় তার পরিবারকে জানায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে তার মরদেহ উদ্ধার করে।
এ ঘটনায় নিহত সুরভীর বাবা শফিকুল ইসলাম বাদী হয়ে মনিরুল ইসলাম, তার ভাই মোন্নাফ হোসেন, মা মোনেকা বেগম সহ ৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ মনিরুল ইসলামকে অভিযুক্ত করে ২০২১ সালের ১৩ জানুয়ারী আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।
মামলা চলাকালে ২৩ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহন করেন আদালত। স্বাক্ষ্য প্রমান শেষে আজ পুলিশ কনস্টেবল মুনিরুল ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন বিচারক।
author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button