খেলাধুলা

শুভ জন্মদিন সাকিব আল হাসান!

মোহনা অনলােইন

বিশ্বসেরা অলরাউন্ডার হিসেবে যাকে সবাই একনামে চেনে। দেশের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল ক্রিকেটারও তিনি এবং বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা হিসেবে যার  পরিচিতি রয়েছে বিশ্বে তিনি হলেন সাকিব আল হাসান।

রোববার (২৪ মার্চ) বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় এই তারকার জন্মদিন আজ। ৩৭ বছর বয়সে পা দিলেন তিনি। শুভ জন্মদিন সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে গণমাধ্যম সকল ক্ষেত্রেই আজ সাকিব বন্দনা। জন্মদিনে কিংবদন্তি এই ক্রিকেটারকে শুভেচ্ছা জানাতে ভোলেননি ভক্ত সমর্থকরা। টাইগার এই অলরাউন্ডারকে নিয়ে নিজেদের উচ্ছ্বাস, অনুভূতি প্রকাশ করে নিজেদের ব্যক্তিগত টাইমলাইন এবং ক্রিকেট সম্পর্কিত গ্রুপগুলোতে লিখছেন সাকিব ভক্তরা।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

সাকিব মাত্র ১৯ বছর বয়সে ২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন। এরপর ব্যাট-বল হাতে শাসন করেছেন ক্রিকেট বিশ্ব। ভেঙ্গেছেন একের পর এক রেকর্ড। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ৩ ফরম্যাটেই সেরা অলরাউন্ডার হওয়ার কীর্তি গড়েন সাকিব। ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছিলেন বাংলাদেশ দলকে।

৭৫ নম্বর জার্সি গায়ে দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে সাকিবের এখন পর্যন্ত মোট সংগ্রহ ওয়ানডেতে ৭৫৭০ রান, টি-টোয়েন্টিতে ২৩৮২ এবং টেস্টে ৪৪৫৪ রান। অন্যদিকে উইকেটের হিসাব করলে সেটি দাঁড়ায় ৬৯০-এ! বাংলাদেশের ক্রিকেটের বাঁহাতি এই জাদুকরকে জানাই জন্মদিনের শুভেচ্ছা!

সাকিব শুধু ক্রিকেটেরই অলরাউন্ডার নন। তিনি রাজনীতি, ব্যবসহ, পরিবারসহ সব জায়গাতে অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-১ আসন থেকে নির্বাচিত হয়েছেন। ভোটের সময়ে তার ব্যতিক্রমী প্রচারণা নজর কেড়েছিল ভক্তদের। কিছুক্ষেত্রে সমালোচনা থাকলেও সাকিব প্রতিনিয়ত যেভাবে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন, সেটি ঈর্ষণীয় বটে।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button