Top Newsজাতীয়

জলবায়ু মোকাবিলায় প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার

মোহনা অনলাইন

২০৫০ সালের মধ্যে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার। পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, তাই জলবায়ু পরিকল্পনা বাস্তবায়নের জন্য আন্তর্জাতিক আর্থিক সহায়তা অপরিহার্য।

সাবের হোসেন চৌধুরী গতকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) বাংলাদেশের জাতীয় জলবায়ু পরিকল্পনার অগ্রগতির ওপর গুরুত্বারোপ করে ‘ন্যাশনাল অ্যাডাপ্টেশন প্ল্যান এক্সপো ২০২৪’ এর একটি সেশনে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন।

সাবের হোসেন চৌধুরী বলেন, ‘বাংলাদেশ জলবায়ু সহনশীলতা গড়ে তুলতে আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে যৌথভাবে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’। তিনি জলবায়ু পরিবর্তনজনিত চ্যালেঞ্জ মোকাবিলায় সক্রিয় পদক্ষেপ, সহযোগিতামূলক প্রচেষ্টা এবং উদ্ভাবনী সমাধানের গুরুত্বের ওপর জোর দেন।

সেশনে সভাপতিত্ব করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ। এতে সিইজিআইএস এর নির্বাহী পরিচালক কমালিক ফিদা এ খান, অতিরিক্ত সচিব এবং ইন্টারন্যাশনাল ক্লাইমেট ফাইন্যান্স সেলের চেয়ার এ কে এম সোহেল এবং জলবায়ু বিশেষজ্ঞ ড. এম. আসাদুজ্জামান প্যানেলিস্ট হিসেবে বাংলাদেশে ন্যাপ প্রণয়ন ও বাস্তবায়নে চ্যালেঞ্জ, সুযোগ এবং শিক্ষা নিয়ে বক্তব্য দেন।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button