জাতীয়

আনোয়ারায় জনসভাস্থলে প্রধানমন্ত্রী

মোহনা অনলাইন

কর্ণফুলীর নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনোয়ারায় জনসভাস্থলে এসে পৌঁছেছেন। অনোয়ারার কোরিয়ান ইপিজেটের মাঠে এই জনসভা অনুষ্ঠিত হচ্ছে। শনিবার (২৮ অক্টোবর) দুপুর ১২টা ২৫ মিনিটে প্রধানমন্ত্রী জনসভাস্থলে এসে পৌঁছান তিনি।

এর আগে শনিবার ১১টা ৪০ মিনিটে টানেলের পতেঙ্গা প্রান্তে টানেলের উদ্বোধন করেন তিনি। এরপর সেখানে মোনাজাত করেন প্রধানমন্ত্রী। আনুষ্ঠানিকতা শেষে বেলা ১১টা ৪৯ মিনিটি পতেঙ্গা প্রান্ত দিয়ে টানেলে ওঠেন। এরপর টানেল দিয়ে আনোয়ারা প্রান্তে আসেন। সেখানে গিয়ে দুপুর ১২টার দিকে প্রথম ব্যক্তি হিসেবে টোল আদায় করেন প্রধানমন্ত্রী। এরপর তিনি স্মারক নোট ও ডাকটিকিট উন্মোচন করেন।

প্রধানমন্ত্রীর জনসভাস্থলে মানুষে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। চট্টগ্রামের বিভিন্ন প্রান্তের মানুষের সব স্রোত যেন এসে মিলিত হয়েছে অনোয়ারার কোরিয়ান ইপিজেঠের মাঠে। মাঠের আশপাশের কয়েক কিলোমিটার এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন। জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টানেল উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষামন্ত্রী দীপু মনিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এইদিকে শনিবার সকাল সাড়ে ৯টায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহের হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান চৌধুরীর সঞ্চালনায় শুরু হয় জনসভা। শুরুতে স্থানীয় নেতারা বক্তব্য দিয়েছেন।

আগামীকাল রোববার (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে টানেলটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। টানেলটি চট্টগ্রাম শহর ও দক্ষিণ চট্টগ্রামে মধ্যকার দূরত্ব কমিয়ে দেবে।

author avatar
Delowar Hossain Litu
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button