আন্তর্জাতিক

ভারতের গুজরাটে বজ্রপাতে ২০ জনের প্রাণহানি

মোহনা অনলাইন

ভারতের গুজরাটে প্রবল বৃষ্টিপাতের মধ্যে বজ্রপাতের জেরে অন্তত ২০ জনের প্রাণহানির খবর পাওয়া গিয়েছে। এই বৃষ্টিতে নাকাল হয়ে পড়েছেন রাজ্যটির মানুষ।

এ ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং বলেছেন, স্থানীয় প্রশাসন ত্রাণ কাজে নিযুক্ত রয়েছে।

অমিত শাহ সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স( সাবেক টুইটার)-এ স্থানীয় সময় গতকাল রবিবার( ২৬ নভেম্বর) বলেছেন, “গুজরাটের বিভিন্ন শহরে খারাপ আবহাওয়া এবং বজ্রপাতের কারণে অনেক লোকের মৃত্যুর খবরে আমি গভীরভাবে শোকাহত।

এই ঘটনায় যারা তাদের প্রিয়জনকে হারিয়েছেন, তাদের অপূরণীয় ক্ষতির জন্য আমি গভীর শোক প্রকাশ করছি। স্থানীয় প্রশাসন ত্রাণ কাজে নিয়োজিত, আহতদের দ্রুত আরোগ্যে লাভের জন্য প্রার্থনা করছি।”

বজ্রপাতে দাহোদে চারজনের, ভারুচে তিনজনের তাপিতে দুইজনের এবং আহমেদাবাদ, আমরেলি, বনাসকান্থা, বাতোদ, খেড়া, মেহসানা, পাঁচমহল, সবরকান্থা, সুরাত, সুরেন্দ্রনগর ও দেবভূমি দ্বারকায় একজন করে মারা গেছে।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) অনুসারে, দক্ষিণ গুজরাট এবং সৌরাষ্ট্র জেলার কিছু অংশে সোমবার বৃষ্টিপাত কমবে বলে আশা করা হচ্ছে।

এদিকে, গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল জাপান সফরে থেকেই উদ্ধারকাজের দিকে নজর রাখছেন। উদ্ধারকাজে গতি বাড়াতেও নির্দেশ দিয়েছেন তিনি।

সোমবার থেকে বৃষ্টি কমতে পারে গুজরাটে। তবে মঙ্গলবার পর্যন্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের দক্ষিণে।

সূত্র: এনডিটিভি

author avatar
Editor Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button