রাজনীতি

বৈঠক করলো আওয়ামী লীগ-জাতীয় পার্টি

মোহনা অনলাইন

জাতীয় পার্টির সঙ্গে বৈঠক করেছে আওয়ামী লীগ। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে বৈঠকে অংশ নেয় ক্ষমতাসীন দলটি। অপরদিকে, জাতীয় পার্টির পক্ষে উপস্থিত ছিলেন দলটির সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ ও মহাসচিব মুজিবুল হক চুন্নু। বুধবার সন্ধ্যার পর রাজধানীর গুলশানে একটি হোটেলে দুই দলের নেতারা মিলিত হন।

আওয়ামী লীগের পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অংশ নেন প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম।অপরদিকে জাতীয় পার্টির পক্ষে বৈঠকে নেতৃত্ব দেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু। অংশ নেন দলটির কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমদুসহ কয়েকজন নেতা।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

জাতীয় পার্টির সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, কীভাবে শান্তিপূর্ণ এবং প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে। জাতীয় পার্টি তাদের প্রার্থী দিয়েছে। আমরা আমাদের প্রার্থী দিয়েছি। সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন আমরা চাই।

এ বিষয়ে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বৈঠক হয়েছে। বৈঠকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে এবং এই নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র আরও শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেছে জাতীয় পার্টি। নির্বাচনে জাতীয় পার্টি সর্বশক্তি দিয়ে অংশগ্রহণ করবে এবং জনগণের মেন্ডেট নিয়ে সংসদে নিজেদের অবস্থান সুদৃঢ় করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে।

দিকে আজকের বৈঠকে জাতীয় পার্টির কোনো দাবি ছিল কি না- এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, তাদের দাবি নির্বাচন যেন অবাধ ‍ও সুষ্ঠু হয়।

এর আগে বুধবার দুপুরে বনানী কার্যালয়ে জাপা মহাসচিব মুজিবুল হক চুন্নু আওয়ামী লীগের সঙ্গে বৈঠক ও আসন ভাগাভাগি প্রসঙ্গে বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তারা বলেছেন যে নির্বাচনের পরিবেশ নিয়ে আমাদের সঙ্গে কথা বলতে চান। দলের চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিয়েছি, তাদের সঙ্গে কথা বলবো।

author avatar
Online Editor SEO
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button