সংবাদ সারাদেশ

মাদারীপুর কালকিনি থানার ওসি প্রত্যাহার

মোঃ আরিফুর রহমান, মাদারীপুর

মাদারীপুর-৩ নির্বাচনী এলাকায় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য আবদুস সোবাহান মিয়া গোলাপের পক্ষপাতিত্ব ও আইনশৃঙ্খলার অবনতি হওয়ায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হাসানকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন।

রোববার (২৪ডিসেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মারুফুর রশিদ খান। এরপর আলাদাভাবে বিষয়টি নিশ্চিত করে পুলিশ সুপার মাসুদ আলম জানান, নতুন ওসি হিসেবে আসছে সরকার আব্দুলাহ আল মামুন। তিনি সোমবার থানায় যোগদান করবেন।

গুগল নিউজে ফলো করুন Mohona TV গুগল নিউজে ফলো করুন Mohona TV

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কালকিনি থানার ওসি নাজমুল হাসান বিভিন্ন সময় আওয়ামী লীগ সমর্থিত সংসদ সদস্য প্রার্থী আব্দুস সোবহান গোলাপের বিভিন্ন সভা সমাবেশে পক্ষপাতিত্ব মূলক আচরণ করেন। এবং নির্বাচন চলাকালীন সময়ে বর্তমান সংসদ সদস্যকে পুলিশ প্রটোকল দিয়ে থাকেন। এসব ঘটনায়  স্বতন্ত্র প্রার্থীর তাহমিনা বেগমের পক্ষ থেকে নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের ভিত্তিতে নির্বাচন কমিশনের সুপারিশে নাজমুল হাসানকে কালকিনি থানা থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম জানান, কালকিনি থানার ওসিকে প্রত্যাহারের নির্দেশনা এসেছে। সোমবার সকালে চিঠি পাবো। একইসাথে সোমবার থানায় নতুন ওসি হিসেবে আব্দুল আল মামুন যোগদান করবে। পরিদর্শক সরকার আব্দুল আল মামুন ঢাকা জেলা থেকে মাদারীপুর জেলায় আসবেন।

মাদারীপুরের জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা মো. মারুফুর রশিদ খান জানান, কালকিনি থানার ওসি নাজমুল হাসানকে প্রত্যাহারের নির্দেশ এসেছে। স্বতন্ত্র প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে ওসিকে প্রত্যাহার করা হয়েছে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন এই সিদ্ধান্ত নিয়েছেন।

প্রসঙ্গত, মাদারীপুর-০৩ আসনের নৌকা প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। অপরদিকে তাহমিনা বেগম কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

author avatar
Mohona Online
Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button